সোনেলায় দিনযাপন

হালিম নজরুল ২৯ মে ২০২০, শুক্রবার, ১০:১৮:৫৯অপরাহ্ন একান্ত অনুভূতি ২৯ মন্তব্য

কোন কারণে একদিন সোনেলায় না ঢুকতে পারলেই মনটা যেন কেমন কেমন করে। তাই প্রতিদিনই চেষ্টা থাকে এখানে হাজির হতে। তবে বেশিরভাগ দিনেই ঢুকে পড়ি কয়েকবার। মাঝেমধ্যে তো ঘন্টায় ঘন্টায় এসে হাজির হই। কেমন যেন একটা নেশায় পেয়ে বসেছে এখন। ঠিক যেন প্রথম প্রেমিকার সাথে প্রেমের মত। বারবার দেখতে ইচ্ছে করে। শত দেখলেও দেখার সাধ মেটেনা। হয়তো অনেকের কাছে এটি বিরক্তিকর মনে হতে পারে। কিন্তু প্রেম তো আর জাত-কুল-মান বা সময় -অসময় বোঝে না। তবে এখানকার আমার অবস্থান অনেকের কাছে বেমানান হতেও পারে। বিশেষ করে আমার কমেন্টের প্রক্রিয়া অপছন্দ হতেও পারে। তাই বিভ্রান্তি দূর করার জন্য প্রক্রিয়াটি সম্পর্কে সবাইকে একটু জানিয়ে রাখলাম। পারতপক্ষে আমি কোন পোস্টেই কমেন্ট বাদ দেই না। কেউ কেউ আমার পোস্ট পড়ে না বা কমেন্ট করে না। আমি তাদের পোস্টও পড়ি ও কমেন্ট করি (ভুলবশতঃ কোনটা হয়তো বাদ পড়তে পারে)।

 

সকালে ঘুম থেকে উঠেই একবার ঢু মেরে আসি। তারপর সারাদিনে হয়তো বেশ কয়েকবার ঢুকি আর বেরোই। একেকবার আসি আর দেখি কে কি পোস্ট করল। লেখাগুলো সারাদিন পড়ি। তারপর সময় সুযোগ বুঝে একবারে বসে বিভিন্ন লেখায় কমেন্টগুলো করি। এতে অনেকে ভাবতে পারেন এত অল্প সময়ে এত লেখা পড়ে কমেন্ট করা সম্ভব কি না। আশা করি বিষয়টি এবার সবার কাছে পরিস্কার। কমেন্টের পাশাপাশি নিজের পোস্ট তৈরী করি এবং পোস্ট দেই।যারা আমাকে চেনেন, তারা জানেন যে আমি ছড়া, কবিতা, গল্প, চিঠি, প্রবন্ধ, সমসাময়িক বিষয় বা ব্যক্তিগত অনুভূতি লিখে থাকি। মানোত্তীর্ণ হোক বা না হোক সেগুলোই পোস্ট করার চেষ্টা করি এবং সেগুলোতে সবার মতামত, প্রেরণা প্রার্থনা করি। পাশাপাশি আমার ভুল শুধরে দিলে কৃতজ্ঞতা প্রকাশ করার চেষ্টা করি।

 

আমি খুব ব্যস্ত একজন মানুষ হওয়া সত্বেও চেষ্টা থাকে সবাইকে শ্রদ্ধা, ভালবাসা আর স্নেহের বন্ধনে আবদ্ধ রাখতে। তবুও মানুষ হিসাবে কোন ভুলভ্রান্তি থেকে যেতে পারে। সেক্ষেত্রে অনুরোধ থাকবে ভুলগুলো শুধরে দেবার। সোনেলার সবাই সবসময় ভাল থাকুক সেই প্রত্যাশা রইল। সবাই দোয়া করবেন যেন সবসময় আমি ভাল মানুষ হিসাবেই ভাল থাকতে পারি। সবাইকে আন্তরিক ধন্যবাদ।

১৬৮জন ৩৩জন
22 Shares

২৯টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য