আমি এক অস্থির প্রকৃতির মানূষ। কোন কিছুতেই মন স্থির রাখা দায়। ঘুরাফিরা, পড়াওলেখা, কাজকামে স্থিরতা নাই। সোনেলায় আমার অনেক দিন আছি ও থাকব।

 

আমি অস্থির এইজন্য যে,  আমি কিছু করছি আবার মনের অনিচ্ছাই বাদ। পড়ছি বাদ। কমেন্ট লিখছি বাদ। হত্তরি এতো সব কি হবে করে। বাদ।

দুই একদিন ভাল লাগল পরে মনে আর জায়গা নাই। বাদ আর বাদ। আমার কোন নেশাও নাই। কি প্রেম, বা ভালবাসা। বিড়িতেও নাই নেশা। কিবা নারীতেও। এক আজব প্রকৃতির মন আল্লাই দিছে আমায়।

শাহবাগ আন্দোলন যখন দেশ থেকে দেশের বাহিরে হাওয়া দিচ্ছে। তখন এক নীতি বা দলের প্রেমে আমাকেও প্রকাশ্যেই কোন না কোন ভাবে কাজ করেছি আমি আমার ক্ষমতা মতই বড় কিছুই নাই।  সে যাইওহোক সোনেলা।

শাহবাগ আন্দোলন শেষ তবে আমি ক্ষুদ্র মানুষএর মতই ছিলাম। কিন্তু যেখানে আমার ব্লগিং এর বা ব্লগে পড়া শুরু তাহা গেল বন্ধ।  ঐ প্লাটফর্ম হলঃ www.bdnews24.com  এর ব্লগ। ব্লগপক্ষ  বলা হল কারিগরি সমস্যার জন্যই বন্ধ আছে। ডেভেলপ হলে চালু হবে। হাত সুরসুরি করেই যাচ্ছে। কি করব? অনলাইনে ঘুরি এখানে সেখানে।  আমি খুব ছোট মাথার মতই চলি। একদিন খুজে পেলাম এই সাজানো গুছানো ঘর। এখন অবশ্য ঐটা চালু হয়েছে অনেক আগেই।

যাই হোক করলাম রেজিষ্ট্রেশন। নাম লিখলাম তন্দ্রা (tandra)  লিখি পড়ি যাচ্ছে সময় যাচ্ছে দিন। একদিন হঠাৎ নীলকন্ঠ জয়। দিদি বলেই সম্মোধন করে বসল। জয় আমার প্রিয় একজন মানুষ। আমার আগেই জয় এখানে নোংগর ফেলেছে,  বুঝে নিয়েছি। ও খুব টেলেন্ড। তখন জয় বল ল সমস্যা নেই নাম পাল্টিয়ে দেব। জয়ই নাম পাল্টিয়ে দিল কর্তৃপক্ষের মাধ্যমে।

এর পর সময় গেছে। পাঠক হয়ে আমি রয়ে গেছি।

আমার তেমন কোন সৃজনশীল বুদ্ধি আল্লাহ দেয়নাই তাই পাঠক হয়েই রয়ে যায়। হইতোবা স্বপ্নই দেহিনাই।

তবে সোনেলায় থেকে সোনেলার একজন খুদ্র পাঠক হইতো হতে পেরেছি। পাঠক হওয়া বড় ধোর্য্যের  প্রয়োজন তা যখন নাই তাই ভাল পাঠকও হতেও পারিনাই।

তবে সোনেলায় থেকেই গেছি এইখানে। ২৪৩৮ দিন। মোটেও হইতো কম নই এই ব্লগিং জগতে। কত আইল আর কত গেল দেখলাম কিন্তু মুই অধম পইরা আছি প্রিয় সোনেলায়।  ভালো থাক সোনেলা, যুগ যুগ জিও। সকলকে পরিপুর্ন কর।। বিধাতার কাছে এই মিনতি। কারো করোনা ছোট। হোক হীন, হোক নিকৃষ্ট। হোক ছোট।

সোনা ফলুক সোনেলায়

আসুক ঝাকে ঝাকে কাদামাটি

সৃষ্টি হোক হাজারো কবি সাহিত্যিক।

মানবের তরে গেয়ে যাক মানবতার জয়গান।

 

 

২৫২জন ৪৮জন
0 Shares

২২টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য