সোনেলায় আমি

হালিমা আক্তার ২৩ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ০১:৩৪:৪৬পূর্বাহ্ন একান্ত অনুভূতি ২৪ মন্তব্য

ব্লগে লিখে ব্লগার। ব্লগার শুনতেই বিস্মিত হতাম। আসলে ব্লগ কি, কিভাবে সেখানে লিখতে হয় এ সম্পর্কে তেমন কিছুই জানা ছিল না। ব্লগারদের লেখা নিয়ে মাঝে মাঝে সোশ্যাল মিডিয়া উত্তপ্ত হত। তাই ব্লগে লেখার চেয়ে জানার আগ্রহটাই বেশি ছিল।

আরজু আপা খুব ভালো লিখতেন। সব ধরনের লেখায় তাঁর দক্ষতা ছিল অবিশ্বাস্য। তাঁর কিছু কিছু লেখা মাঝে মাঝে মেসেঞ্জারে দিতেন। খুব আগ্রহ নিয়ে লেখা গুলো পড়তাম। একদিন আরজু আপা জানতে চাইলেন ব্লগে লিখব কিনা। এতো দুঃসাহসের কাজ। বললাম– আমি তো ভাল লিখতে পারিনা। তাছাড়া কিভাবে ব্লগে লিখতে হয় জানিনা। আমার মত মানুষ ব্লগে কি লিখব। মনের আশা মনের মধ্যে ছাইচাপা দিয়ে রাখলাম। আরজু আপা ছাইচাপাতে নাড়া দিলেন। বললেন– আমি সহযোগিতা করব। আপনার এক কপি ছবি আর নাম দেন। এভাবেই তিনি আইডি করে দিলেন। কিন্তু লেখার দুঃসাহস হলো না। ব্লগে প্রবেশ করে বিভিন্ন ব্লগারের লেখা পড়তাম। সবাই কত সুন্দর করে লিখে। তাদের সাথে আমি কি লিখবো। আরজু আপা নক করলেন। ব্লগে লেখা দিতে বললেন। লেখা দেওয়ার জন্য একটি বিশেষ দিনকে বেছে নিলাম। ২৬ মার্চ স্বাধীনতা দিবস। অনেক রক্তের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। এক ইতিহাসের সাথে আরেক ইতিহাস গড়তে চাইলাম। ভীরু ভীরু হাতে লিখলাম-“আজও ভুলিনি”। ব্লগে এই প্রথম আমার লেখা প্রকাশ পেল। এতো শুধু স্বপ্ন নয় তার চেয়ে বড় কিছু।

সোনেলার ১০ বছর। সোনেলার জন্মতিথিতে সকল ব্লগারদের প্রতি রইল শুভেচ্ছা ও অভিনন্দন। সোনেলা পরিবার থেকে ঝরে পড়েছে একটি উজ্জ্বল নক্ষত্র। নক্ষত্রের কখনো পতন হয় না। হারিয়ে যাওয়া নক্ষত্রের আলোয় উজ্জীবিত হোক নতুন বছরে পদার্পণ। শরতের কাশফুলের মতো ছুঁয়ে যাক সোনেলার পাতা।

ছবি সংগ্রহ: নেট থেকে

১৮৬জন ২৮জন
0 Shares

২৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য