ক্রিকেট থেকে বিশ্বের সেরা অলরাউন্ডারদের মাঝে একজন বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসানকে বহিষ্কার করেছে বিসিবি । দেশের হয়ে যে কোন টুর্নামেন্টে ৬ মাস সাকিব খেলতে পারবেন না । বিদেশে যে কোন লীগ ভিত্তিক / টুর্নামেন্টে খেলার নিষেধাজ্ঞা ২০১৫ সনের ৩১ ডিসেম্বর পর্যন্ত ।
এই রায় ঘোষনা করেছেন , বিসিবি । এই বিসিবির কর্মকর্তাদের কাছে জাতীয় খেলোয়াররা জিম্মি । যারা   ব্যক্তি স্বার্থ বাস্তবায়নের জন্য , ঝুঁকির মুখে ঠেলে দিয়ে আমাদের ক্রিকেট টিমকে পাকিস্তান খেলার সিদ্ধান্ত দিয়েছিল । তাদের পাকিস্থানে খেলার সিদ্ধান্তকে যেমন ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছি । তার সাকিবকে বহিষ্কারের সিদ্ধান্তকে সম ভাবেই প্রত্যাখ্যান করলাম ।

* সাকিব যদি রাজাকার হতো , বাঙ্গালী নারীদের ধর্ষন বা বাঙালীদের খুনে জড়িত থাকতো সে ১৯৭১ এ , তবে তার বিচার শুরু হতে লাগতো ৪২ বছর । একটি বৃহৎ রাজনৈতিক গোষ্ঠি  এই বিচারের বিরোধিতা করতো , যারা দেশের মোট জনসংখ্যার প্রায় ৪০% । রাজাকারদের বিচার শেষ পর্যন্ত মুলা ঝুলানোতেও পরিগণিত হতে পারতো ।

* সাকিব যদি বঙ্গবন্ধুর খুনী হতো বা জেলখানার জাতীয় চার নেতার হত্যাকাণ্ড ঘটাতো , রাষ্ট্র তাঁকে পুরস্কৃত করতো , ইনডেমনিটি দিয়ে এই খুনের বিচার রহিত করা হতো । বিচার হতেও অপেক্ষা করতে হতো কয়েক যুগ ।

* সাকিব যদি একজন প্রাক্তন প্রেসিডেন্ট হতো , তবে খুন করতে পারতো কয়েকশত মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তা / সেনা সদস্যকে। জনতা তাঁকে মাথায় তুলে নাচতো।

* সাকিব যদি প্রাক্তন প্রধানমন্ত্রী  বা একজন মরহুম অর্থমন্ত্রী হতো । কালো টাকা সাদা করার জন্য ইনকাম ট্যাক্স দিয়ে তা বৈধ করে ফেলতেন । দেশের মানুষ এই অবৈধ টাকা নিয়ে কোন প্রশ্ন তো করতই না , বরং এই দুর্বৃত্তকে দেশের ক্ষমতায় আনার জন্য পাগল হয়ে যেতো ।

* সাকিব যদি প্রাক্তন প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীর দু সন্তানের মতো  হতেন , কালো চুক্তির টাকা বিদেশী ব্যংক একাউন্টে জমা হতে থাকতো । বিদেশী সরকার সেই টাকা বাংলাদেশে ফেরত দিলেও , এই চোরকে দেশের ক্ষমতায় আনার জন্য প্রায় অর্ধেক মানুষ উন্মাদ হয়ে যেতো ।

* সাকিব যদি  শেয়ার মার্কেটের হাজার হাজার কোটি কোটি টাকা মেরে দিত । কয়েক লাখ বিনিয়োগকারীর পথে নামলেও সাকিব হতো প্রধানমন্ত্রীর উপদেষ্টা ।

* সাকিব যদি হলমার্কের মালিক হতো , সোনালী ব্যংক রূপসী বাংলা শাখা থেকে আরো কয়েকজনের সাথে মিলে , আত্মসাত করত  ৩ হাজার ৫৪৭ কোটি টাকা। অর্থমন্ত্রীর ছাড়পত্রও পাওয়া যেতো ‘ সামান্য আত্মসাত ‘ এর ।

* সাকিব যদি হতো বেসিক ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান  তাহলে সাড়ে চার হাজার কোটি টাকা আত্মসাৎ করার পরে পদত্যাগ করতে পারতো । এবং তা শুক্রবার ছুটির দিন অর্থমন্ত্রীর বাসায় গিয়ে পদত্যাগপত্র জমা দিতে পারতো । ( আমাদের অর্থ মন্ত্রী এই দুই কেলেংকারীর টাকা দিয়ে পদ্মাসেতুর অর্থায়নের চিন্তা কেন করলেন না ? )

* সাকিব যদি পদ্মা সেতুর দুর্নীতিতে জড়িত থাকতো । কিছুই হতোনা তার ।

* সাকিব যদি হতো তেতুল হুজুর , তবে শাহেনশাহ এর মত জীবন জাবন করতো আর বয়ান দিতো যে এদেশের মেয়েরা যারা চাকরী করে সবাই সেক্স করে টাকা ইনকাম করে । এরপরেও তার ভক্ত বৃন্দের অভাব হতোনা । তার বিচারের কথা কেউ ভাবতো না । দেশ মনে হয় তার কথা মেনে নিত – হুম মেয়েরা চাকরি করতে গিয়ে সেক্স করে আয় করে ।

* সাকিব যদি হতো ২১ আগষ্টের গ্রেনেড হামলার পরিকল্পনাকারী । কিছুই হতো না তার । একজন জজ মিয়া পেয়ে যেতো সে সরকারী বদান্যতায় ।

* সাকিব যদি হতো সাগর রুনীর হত্যাকারী , ২৪ ঘন্টা দূর কি বাত – ২৪ হাজার বছরেও কেউ খুঁজে পেতনা তাঁকে ।

* সাকিব যদি হতো মহান মুক্তিযুদ্ধে বিদেশী বন্ধুদের সম্মাননার ক্রেস্টের সোনা আর রূপা চোর , কিছুই হতো না তার এই অপরাধের । কারন এই সোনা এবং রুপা চুরিতে দেশের মুখ উজ্জ্বল হতো ।

কিন্তু এসবের কিছুই না হয়ে সাকিব হলো একজন ক্রিকেটার । উপরের অপরাধ সমূহের চেয়েও বড় একটি অপরাধ করে ফেলেছে সে একটি অভিমানী ম্যাসেজ দিয়ে ‘ দেশের হয়ে আর ক্রিকেট খেলবো না ‘ । বোকা বিচারক তার তার মাথা ভরা গোবর দিয়ে বুঝবে কিভাবে যে , দেশের কাছেই বিচারের জন্য সাকিব ফিরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ থেকে । বিচার তো হবেই তার । আর বিচার করবে একজন পাক প্রেমি পাপন । এই দেশকে দীর্ঘদিন ক্রিকেট বিশ্বকে চিনিয়েছে , টেষ্ট এবং ওয়ানডে ক্রিকেটের সেরা অলরাউন্ডার হয়ে ।

কলকাতা নাইট রাইডারের খেলা বাংলাদেশের কতজন দর্শক দেখতেন ? সাকিব সেখানে খেলতেন বলেই বাংলাদেশ হয়ে যায় কেকেআর  এর সমর্থক । সাকিব একাই সেখানে বাংলাদেশ ।

পাপনের এই সিদ্ধান্তের তীব্র বিরোধীতা করছি । পাক প্রেমী বিসিবি পাকিস্তানের পথ ধরেই খেলায় রাজনীতি ঢুকিয়েছে ।

সাকিবের খেলার কিছু অসাধারন ভিডিও দেখেই কাটাবো সাকিব বিহীন বাংলাদেশের খেলাকে ।
পাকিস্তানেরবিপক্ষে ৫৪ বলে ৮৪ রানের ইনিংস

বাংলাদেশের পক্ষে দ্রুততম ৬৩ বলে সেঞ্চুরী জিম্বাবুয়ের বিপক্ষে

ওয়েস্ট ইন্ডিজকে নর্বনিম্ন ODI রান ৬১ তে রানে আটকে ফেলায় সাকিবের ৪ উইকেট

দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে সাকিবের ১১ উইকেট

সাকিবের ৫ থেকে ৭ উইকেট বিভিন্ন দেশের বিপক্ষে

 

৩৩৬জন ৩৩৬জন
0 Shares

২৮টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ