সম্পর্কের শেষ

রাফি আরাফাত ১৩ মার্চ ২০২০, শুক্রবার, ০৬:৫০:৩৯অপরাহ্ন অন্যান্য ৮ মন্তব্য

এই যে সম্পর্কটা রাখতে চাচ্ছি না আর,খুব চেনা মানুষটাকে অচেনা বানানোর জন্য উঠে পরে লেগেছি, দূরত্ব সৃষ্টির জন্য অস্থির হয়ে আছি,তবে কি সব ভেবে করছি?

এই যে সম্পর্কটা শেষ হবে,কেউ একজন কষ্টে থাকবে, কান্না করবে,রাত যেন হয়ে উঠবে এক একটা দীর্ঘশ্বাস,চোখটাও একটা সময় কান্না করে করে ফুলে যাবে, ভালো লাগবে এসব?

খুব চঞ্চল মানুষটা খুব নিরব হয়ে যাবে,খাওয়া করবে না ঠিক মতো, রাতে ঘুম হবে না,ঠিক মতো হাসতে পারবে না,সারাদিন বুকের ভিতর একটা হাহাকার নিয়ে থাকবে,কাউকে কিছু বলতে গিয়েও আটকে যাবে,একা একা থেকে একটা সময় মরতে ইচ্ছে হবে,কিন্তু সেটাও পারবে না, ভালো লাগবে এমন অবস্থায় প্রিয় মানুষটাক দেখতে?

খুব সহজ একটা শেষ, জীবনটাকে খুব কঠিন করে দিবে,ভালো থাকবে না,সময় যাবে না,কষ্ট বেড়েই যাবে। কি লাভ এই জীবনে এসবের মুখোমুখি হয়ে? কোন দরকার আছে ছোট্ট জীবনটাকে এভাবে কষ্টে পরিপূর্ণ করার?

ভাই আর যাই হোক, ছেড়ে যাস না,সব শেষ করে লাভ নেই,নতুনের দিকে ছুটে লাভ নেই, এই জীবনে বেকার এমন কষ্ট প্যারা নিয়ে কি হবে,থাক না এভাবেই,সমস্যা তো থাকবেই, তাই বলে সব শেষ, এটা কোন কথা না।

হতে পারে সে তোমার চলে যাওয়া সহ্য করতে না পেরে মৃত্যুকে বেছে নিলো,হতে পারে রক্ত বের করলো,হতে পারে জীবনের গতি হারিয়ে নিজের সব শেষ করে দিলো,পরিবারের সাথে ভুল বোঝাবুঝি করে পরিবার ত্যাগ করলো।

বোঝার সময় নাও,সমস্যা হলে সমাধান করো,ভুল হলে কেউ একজন ক্ষমা করে দাও,কিন্তু শেষ করিও না। হতে পারে হাজার সমস্যায়ও সে তোমার কাছে থেকে যেতে চায়!

২২৬জন ৮৮জন
6 Shares

৮টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য