প্রিয় দেশবাসী,
একপাশে মানবতা একপাশে অসচ্ছলতা, একপাশে দারিদ্রতা আর একপাশে উদাসীনতা সবগুলো আজ একসাথে পালন করতে হচ্ছে।

এখন আপনি বলেন, আপনি কোনটা বাদ দিবেন। আর কোনটা পালন করবেন। অনেক আগে একটা কথা শুনেছিলাম কোন এক নিরীহ মানুষের বলা কথা। “আপনার বাচ্চা খেললে আমার বাচ্চা খেলবে” আজ ব্যাপারটা ঠিক এইরকম।

সরকার যদি আপনাকে লাঠিচার্জ না করে আপনি ঘরের ভেতর থাকবেন না। আপনাকে যে ঘরে রাখা হচ্ছে এটা একান্ত আপনার জন্যই ।আপনার-আমার একজনের অসতর্কতায় মহামারী শুরু হয়ে গেলে আর কিছু করার থাকবে না। এখন লাঠিচার্জ করে ঘরে প্রবেশ করানো যাচ্ছে কিন্তু তখন পড়ে থাকা দেহটাকে কেউ মাটি দিতে নিয়ে      যাবে না ।

তাই আসলে আমরা সব জায়গাতে একটু মানবিক হই সচেতন হই ।আমি বলছিনা সবাইকে এভাবে লাঠিচার্জ করতে হবে। আমি বলছি না যে, আমাদের দেশের সবাই অনেক বড়লোক ।কাউকে বাইরে যেতে হবে না। অনেক অসহায় মানুষ আছে যাদেরকে প্রতিনিয়ত রাস্তায় বের হতে হয়েছে। রাস্তায় তাদের উপার্জনের প্রধান উৎস ছিল। তার পরেও বলব আমরা সবাই একটু মানবিক এবং সচেতন হই।
প্রয়োজন খুব বেশি না হলে ঘরের বাহির কেউ বের হবো না।

আবার যারা লাঠিচার্জ করছেন তাদের কাছে অনুরোধ রাখবো আপনারা বিবেকহীন হয়ে পড়েন না। আপনাদের যে ক্ষমতা দেয়া হয়েছে তার অপব্যবহার করবেন না। যতদূর সম্ভব মানুষকে ভয় দেখিয়ে বাসায় থাকতে অথবা বাসায় থাকার কথা বোঝানোর চেষ্টা করুন। হাতের লাঠিটাকে যত্রতত্র কঠিনভাবে ব্যবহার করবেন না।

অমানবিক আচরণ আপনাদের থেকে কেউ কামনা করে না । সমাজ দেশ জাতির এই সংকট মুহূর্তে সবাই নিজ জায়গা থেকে সহযোগিতা করার চেষ্টা করি। যারা অর্থশালী তারা অর্থহীনের সহযোগিতা করি। যারা শিক্ষিত তারা সমাজে অশিক্ষিত মানুষদের কে বোঝানোর কাজে লেগে পড়ি। যারা ক্ষমতাবান তারা ক্ষমতার অপব্যবহার না করে তার সঠিক ব্যবহার করি। সকলেই নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব পালন করলেই হয়তো সম্ভব এই সংকট দূর করার।

১৪৯জন ৪৫জন
0 Shares

১৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

সাম্প্রতিক মন্তব্যসমূহ