সবাইকে ঈদের শুভেচ্ছা

মেহেরী তাজ ৫ অক্টোবর ২০১৪, রবিবার, ১০:৫৭:৫৭অপরাহ্ন একান্ত অনুভূতি ৩২ মন্তব্য

ঈদ মুবারক

আমি মূলত একটা মফস্বল এলাকাই থাকি। এখানকার স্থানীয় ছেলেপুলেদের মধ্যে একটা "টম এন্ড জেরি" ভাব সব সময় দেখা যায়। বেপার টা আমার বেশ লাগে। আমরা নিজেরা নিজেদের পিটায়া ফাটায়া ফেলতে পারি কিন্তু বাহিরের কেও লাগতে আসলেই তার কপালে শুনি নামে।

সবচেয়ে মজার বেপার ঘটে ঈদের সময়। আমাদের কাছে ঈদ মানে নিজেদের কোরবানি সাইজ, দাম, কার বাবা কটা কোরবানি দিচ্ছে, বা কে কত দামের,কটা জামা নিলো তা নয়। আমাদের কাছে ঈদ মানে হলো মজা,পটকা ফাটানো,এক জন অন্য জনের বাড়িতে গিয়ে নির্লজ্জের মত বলা "মামি/চাচি খাবার কি আছে খাইতে দেন"। আমাদের এখানে যদি কেও কোরবানি না দিতে পারে তবে নির্দ্বিধাই অন্য একজনের কাছে গিয়ে বলে" দোস্ত বাপের বোনাস হয় নাই বা এবার ধানের দাম নাই আমাদের কোরবানি এবার হলো না"!!! তাহলে অন্য জন বলবে "দূর ব্যটা কি কশ,গোস্ত খাওয়া নিয়া কতা আমার বাড়িত আসপু,টেনশন নেস না "। আবার একজনের কোরবানির মাংস বানানো থেকে শুরু করে সব কিছুতে অন্য একজন সাহায্য করে নির্দ্বিধাই।

আর একটা কথা না বল্লেই নয়, সেটা হচ্ছে মেহেদী লাগানো। জামা,জুতা,কোরবানি হোক না হোক পটকার সাথা,মেহেদী লাগানো চাই। আট/দশ টা হাতে মেহেদী লাগায়ে দেয়ার পর নিজে না চাইতেও যখন দেখি আমার হাতেও জাগায়,জাগায় লাল হয়ে আছে তখন মনে হয় ঈদ মানে আসলেই খুশি।

আমার এলাকার সবার মত আপনাদের সবার ঈদ ও হোক আনন্দময় ও ঝামেলা মুক্ত।

ঈদ মোবারক

0 Shares

৩২টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ