কবির সাহেবের আজ বিয়ে ।

তেমন কোন আনুষ্ঠানিকতা নেই । অল্প কিছু আত্মীয় দের নিমন্ত্রণ করা হয়েছে । সবাই দ্রুত আনুষ্ঠানিকতা শেষ করতে পারলেই বাঁচে এমন একটা ব্যাপার ।

কবির সাহেব ঢাকা শহরের একজন নাম করা ব্যাবসায়ী এবং একই সাথে সরকারী গোয়েন্দা বিভাগে আছেন । যদিও তাঁর এ পরিচয় বেশিরভাগ লোকই জানে না । পেশাকে ঢাকতে এক সময় ব্যাবসা শুরু করেছিলেন এখন সেটাই মূখ্য হয়ে দাঁড়িয়েছে । জীবনে সব পেয়েছেন পান নি শুধু একজন ভালবাসার মানুষ । জীবনের দৈর্ঘ্য সময় একাই কাটিয়েছেন । শেষ বয়সে চাকুরী শেষে একাই থাকতে চেয়েছিলেন । কিন্তু আত্মীয় স্বজনদের অনুরোধ আর নিজেও একজন সঙ্গী র প্রয়োজন খুব বেশী অনুভব করছিলেন । সেখান থেকেই শুরু হল মেয়ে দেখা পছন্দ করা । এবং তাঁর চুড়ান্ত পরিণতি আজকের এই বিয়ে ।

কিন্তু সমস্যা হচ্ছে বাংলাদেশে বেশিরভাগ মেয়ের অল্প বয়সে বিয়ে হয়ে যায় । অনেক খুঁজেও কবির সাহেবের জন্য তাঁর কাছাকাছি বয়সের মেয়ে পাওয়া গেল না । অগত্যা একটা অল্প বয়সী মেয়ের সাথে কবির সাহেব বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন । মেয়েটির বয়স কবির সাহেবের বয়সের প্রায় অর্ধেক ।

উনার বন্ধুর এমন বয়সী মেয়ে আছে । বাসর ঘরে ঢুকতে কবির সাহেবের কিছুটা লজ্জা লাগছে । এত কম বয়সী মেয়ে তাঁকে কেন বিয়ে করতে রাজী হল??! সে কারণ কিছুটা অবশ্য তিনি বের করছেন । কিন্তু বাসর রাতে কি এসব বলা ঠিক হবে ??

0 Shares

৯টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ