শেষ থেকে শুরু_পর্ব দুই

সুরাইয়া পারভীন ১৭ আগস্ট ২০২০, সোমবার, ০৭:৩৮:০৩অপরাহ্ন গল্প ২১ মন্তব্য

(শায়ন আমার খুব বন্ধু ছিলো, ছিলো কাছের মানুষ। কিন্তু কখনো ওকে বলা হয়ে ওঠেনি আমার মনের কথা। অনেক বার বলতে চেয়েও পারিনি বলতে ক্লাসমেট থেকে একটু একটু করে কতোটা কাছের হয়েছিল..)

-সুনয়না, এই সুনয়না

-হ্যাঁ কিছু বলছিলে!

-কী ভাবছো বলো তো? এমন স্ট্যাচু হয়ে গেলে কেনো?

-কই না তো! কিছুই ভাবছি না

-আচ্ছা বেশ সে না হয় কিছু ভাবছো না, কিন্তু তুমি এখানে কেনো? ঠিক আছো তো

 

সুনয়না ভাবছে কি করে বলবে সে কেনো এসেছে এখানে? শায়নকে আমার সমস্যার কথা বলি কি করে? কিন্ত যখন এসেইছি তখন কিছু একটা বলে এখান থেকে কেটে পরতে হবে।

– সুনয়না তুমি কী এতো ভাবছো বলো তো? হঠাৎ কি এমন হলো যে মানসিক ডাক্তারের কাছে আসতে হলো?

-নাহ্ তেমন কিছু না! ঐ এমনিই একবার কথা বলতে এসেছিলাম! সিরিয়াস কিছু না।

-বেশ তো তোমার ঐ এমনিই কথা গুলো বলো। একটু শুনে দেখি আমি তোমার কোনো কাজে আসতে পারি কি না?

 

আচ্ছা বিপদ তো! এখন কী করে এখান থেকে বের হবো! আমি শায়নকে আমার ব্যাপারে কিছুই বলতে চাই না। এখান থেকে যেতে হবে। কিন্তু কী করে, কী করে?

এমন সময় হঠাৎ শায়নই বলে উঠলো…

-সুনয়না তুমি বরং এককাজ করো পাশের রুমে একটু বসো। আমি বাকী রোগীদের ছেড়ে দিয়ে তোমার সাথে কথা বলি। যদি তোমার আপত্তি না থাকে

 

– না না একদম আপত্তি নেই।

(বিড়বিড় করে বললো সুনয়না যাক বাবা বাঁচা গেল)

-হ্যাঁ কি বললে!

– না না কিছু না। তুমি রোগী দেখো আমি পাশের রুমে আছি

বলেই সুনয়না পড়ি মরি করে বেরিয়ে গেলো। যেনো বিশাল এক বোঝা নামলো তার মাথা থেকে। সুনয়না তার সমস্যার কথা আর যাকে হোক শায়নকে বলতে পারে না। কিছুতেই না

 

শায়ন সব রোগীদের সাথে কথা বলে বিদায় করে দিয়ে পাশের রুমে গিয়ে দেখে সুনয়না নেই। প্রচণ্ড অস্থির হয়ে পড়ে শায়ন। মনে মনে বলে আবার আবার তুমি এভাবে আমাকে না বলে চলে গেলে! কিন্তু কেনো সুনয়না, কেনো তুমি বার বার আমার কাছ থেকে পালিয়ে যাও?এতো গুলো বছর পর যখন তোমাকে দেখতে পেয়েছি তখন আর এভাবে তোমাকে কিছুতেই হারিয়ে যেতে দেবো না। তোমাকে ঠিকই খুঁজে বের করবো। এটা আমার নিজেকে দেওয়া নিজের প্রতিজ্ঞা।

 

শায়ন রিসিভশনে গিয়ে সিরিয়ালের খাতা চেক করে সুনয়নার নম্বর নিয়ে নেয়। নম্বর পাওয়ার পর আর কাল বিলম্ব না করে ফোনের ডায়াল প্যাডে নম্বর টাইপ করে কল‌ দেয়….

শেষ থেকে শুরু_প্রথম পর্ব

৪৩০জন ৩২০জন
0 Shares

২১টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ