শুভ জন্মদিন প্রিয়

শুভ্রনীল ১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ১২:০৩:০৮পূর্বাহ্ন শুভেচ্ছা ২৪ মন্তব্য

 

জানিস, আমার ভীষণ কবি হতে ইচ্ছে করে

ইচ্ছে করে তাবৎ দুনিয়ার সমস্ত শব্দ ভাণ্ডার

হাতরে তোর যোগ্য শব্দ এনে সাজিয়ে-

গুছিয়ে তোকে নিয়ে কবিতা লিখতে!

জানিস, আমার ভীষণ চিত্র শিল্পী হতে ইচ্ছে করে

ইচ্ছে করে রামধনু থেকে তোর প্রিয় রঙ এনে

মনের মাধুরী মিশিয়ে পরম মমতায় সযত্নে-

হৃদয় ক্যানভাসে তোরই ছবি আঁকতে!

জানিস, আমার ভীষণ স্থাপতি হতে ইচ্ছে করে

ইচ্ছে করে পৃথিবীর সবচেয়ে সুন্দর আর শক্ত

পাথরটি কেটে কেটে তোরই অবয়বে গড়া-

মানব মূর্তি নির্মাণ করতে!

 

প্রিয় বন্ধু

জানি এই এক জীবনে এসবের কিছুই সম্ভব নয় আমাকে দিয়ে তবুও ভীষণ, ভীষণ ইচ্ছে জাগে মনে প্রাণে। আমার সবচেয়ে প্রিয়, সবচেয়ে কাছের, সবচেয়ে আপন বন্ধু আজ তোর জন্মদিন। আমাদের পরিচয় বেশি দিনের নয়। গত বছর আগস্টের তিরিশ তারিখে আমাদের প্রথম কথা হয়। আর তারপর কখন কীভাবে আমরা একে অপরের এতো পরিচিত এতো কাছের হয়ে উঠলাম টেরই পেলাম না! মাত্র এক বছর আগে তুই এসেছিস আমার জীবনে অথচ মনে হয় যেনো কয়েকশ বছর ধরে বন্ধু আমার। আমার মতো উড়নচণ্ডী একজন মানুষকে গোছানো জন্য তোর মতো একজন বন্ধু অপরিহার্য ছিলো যেনো। তাই স্বয়ং সৃষ্টিকর্তা তোকে পাঠিয়ে ছিলো আমার জীবনে। বিধাতার পাঠানো বেস্ট গিফট তুই আমার কাছে।

 

আমরা একে অপরের খুব ভালো বন্ধু হলেও সাংসারিক কোলাহল থেকে মুক্ত থাকতেই সিদ্ধান্ত নিয়েছিলাম আমরা আর যোগাযোগ রাখবো না, রাখিওনি। তবুও আমরা দুজনেই জানি, মনে প্রাণে জানি আমরা দুজন দুজনের কাছাকাছি আছি/থাকি, থাকবো ইনশাআল্লাহ।

 

গতবছরের ন্যায় এ বছরও তোকে জন্মদিনের উপহার দিতে না পারার আক্ষেপটা বোধহয় কোনোদিনই যাবে না। তোর জন্য শুধু মহান রাব্বুল আলামীনের দরবারে দুহাত তুলে দোয়া করা ছাড়া আর কিছুই করার নেই। যেখানেই থাকিস ভালো থাকিস সুস্থ থাকিস। পাঁচশ কিলোমিটার শুধু নয় পৃথিবীর শেষ প্রান্তে থাকলেও জানবি আমি তোরই বন্ধু ছিলাম আছি আর আমৃত্যু তোরই বন্ধু থাকবো। তোর মতো করে আর কেউ কখনো বাঁধ ভাঙার স্রোতের মতো ধেয়ে আসেনি আমার জীবনে তাই আর কাউকে তোর মতো আপন ভাবতে পারিনি কখনো। তুই না থেকেও থেকে যাস আমার প্রত্যেকটি পথ চলায়, প্রত্যেকটি কাজের অনুপ্রেরণা হয়ে। ভালোবাসি, খুব ভালোবাসি বন্ধু তোকে।

আমাদের সবার প্রিয় ব্লগার অনন্য অর্ণব এর জন্মদিনজন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল প্রিয়। তোর জীবনে প্রত্যেকটি দিন হোক সুন্দর সুখের আর শান্তির। ভালো থাকিস সবসময়

#ছবি_নেটের

২১৮জন ২জন
0 Shares

২৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য