শুভেচ্ছা সোনেলা নীড়ে

সাবিনা ইয়াসমিন ৩ অক্টোবর ২০২০, শনিবার, ০৪:১৫:২৩অপরাহ্ন শুভেচ্ছা ৮৮ মন্তব্য

সোনেলার উন্মুক্ত উঠোনে প্রতিনিয়ত আগমন ঘটে নিত্ত-নূতন মুখের। সোনেলা অঙ্গন কাউকে স্বাগত জানাতে কার্পণ্য করে না। সোনেলা বিশ্বাস করে সবার মাঝেই প্রতিভা আছে।  উপযুক্ত প্লাটফর্ম এবং সহযোগিতা পেলে কেউ কেউ ঠিকই পৌঁছে যাবে তাদের আকাঙ্ক্ষিত গন্তব্যে। গত ২৩ সেপ্টেম্বর সোনেলা ব্লগ নয় বছরে পদার্পন করেছে। নয় বছর খুব বেশি সময় নয়, আবার কমও নয়। এই সময়ের মধ্যেই অনেক বাংলা ব্লগ সাইট বন্ধ হয়ে গিয়েছে। অত্যন্ত সফলতার সাথে মাথা উচু করে পথ চলছে সোনেলা ব্লগ। নিয়মিত পোস্ট এবং পাঠকদের অংশ গ্রহনে সারাক্ষনই সোনেলা ব্লগ থাকে উচ্ছলতার মাঝে।

সমসাময়িক, রাজনীতি, গল্প, কবিতা, ভ্রমন, মুভি রিভিউ, বুক রিভিউ, স্মৃতি কথা, মুক্তিযুদ্ধ সহ আরো অনেক বিভাগ আছে, যেসব মাধ্যমে লেখকরা নিজ প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন অবিরত।

এখানে নিবন্ধিত অনেকেই সোনেলায় আপনাপন নীড় বেঁধে নেয়ার পর দাপিয়ে বেড়াচ্ছেন সমস্ত আঙ্গিনা। মৌলিক ধারার অসাধারণ লিখন শৈলীতে গড়ে তুলেছেন বৃহত্তর পাঠক শ্রেনী। পাশাপাশি অন্যের লেখায় নিজেদের সুগঠিত মতামত, আন্তরিক বিশ্লেষণের মাধ্যমে জয় করে নিয়েছেন সহ ব্লগারদের অন্তর।

খুব বেশিদিন হয়নি তবু্ও শুধু নিজ লেখায় নয়, অথবা শুধুমাত্র মন্তব্য দিয়ে নয়, ব্লগে নিজেদের সম্পূর্ণ সত্তার সাথে যারা নিজেদের সোনেলার আলোকিত ব্লগার হিসেবে প্রকাশিত করেছেন, আজকের শুভেচ্ছা পোস্ট সেই কজন ব্লগারকে নিয়ে।

★-খাদিজাতুল কুবরা
সোনেলার উঠোনে বিচরন তিন মাস নয় দিন।

কবিতা তার প্রাণ। তার কবিতায় কি থাকে? কি থাকেনা সেটাই এখনো খুঁজে পাওয়া যায়নি। অর্থপূর্ণ শব্দ-বর্ণের কারুকাজ, সহজ সঠিক ভাষায় তার প্রতিটি লেখাতেই আছে সীমাহীন মুগ্ধতা। তিনি গল্প লিখেছেন। গল্প লেখায় তার সক্ষমতা আমরা দেখেছি। খাদিজার দেয়া মন্তব্য গুলোর ব্যাপারে একটি কথা বলতেই হচ্ছে, তিনি অন্যের লেখায় মতামত দিয়ে লেখকের আস্থা অর্জন করেন। তার মন্তব্য/ মতামত দেখে যেকেউ বুঝতে পারে, তিনি লেখাটি পড়েই মন্তব্য দিয়েছেন।

★-রোকসানা খন্দকার রুকু
সোনেলায় নিবন্ধন করেন দুই মাস আঠাশ দিন পূর্বে।

তেজস্বী একজন লেখক। সমসাময়িক লেখায় তিনি অগ্রসর একজন। অনেক সিরিয়াস বিষয়াবলী দিয়ে রম্য স্টাইলে তার পোস্ট গুলো পাঠক প্রিয়তা পেয়েছে দ্রুতই। তার মন্তব্যও কম উপভোগ্য নয়। নিয়মিত ব্লগারদের মাঝে তিনি অন্যতম।

উর্বশী 
সোনেলায় এসেছেন দুই মাস বাইশ দিন পূর্বে।

তার পোস্ট গুলোতে আমরা একজন প্রফেশনাল লেখকের অবয়ব পাই। তিনি আমাদের এখানে নবীন ব্লগার হয়ে এলেও তার প্রকাশিত বই বেরিয়েছে। তথ্য সমৃদ্ধ, সহজ সুন্দর লেখা পড়ে ভালো লাগে প্রত্যেকের।

তিনি বিস্তারিত, মার্জিত, আন্তরিকতা এবং মেধার যথাযথ সমাহারে মন্তব্য দেন। নিজ লেখার জবাবে মায়াময় আবহ রাখেন, যেখানে পাঠক স্বতঃস্ফূর্ত হয়ে বারবার মন্তব্য দিতে আগ্রহী হোন।

রেজওয়ানা কবির
সোনেলা ব্লগে এসেছেন দুই মাস চৌদ্দ দিন পূর্বে।

মানুষের মন, মানুষের মাঝে গড়ে উঠা, জড়িয়ে রাখা সম্পর্ক নিয়ে তিনি লিখতে পছন্দ করেন। তার প্রতিটি লেখায় পাঠক নিজেদের খুঁজে পান নতুন রুপে। অনুভব  করতে পারেন সম্পর্কের গুরুত্বপূর্ণ দিক। সম্পর্ক রক্ষণাবেক্ষণের চমৎকার সব নির্দেশনা। তার লেখাগুলো পাঠক শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার পর উপলব্ধি করেন ” এ যেনো আমারই কথা! ” অনবদ্য উপস্থাপনার গুনে তার প্রতিটি লেখাই সুপাঠ্য মনে হয়।

প্রিয় নির্বাচিত ব্লগারগন, সোনেলার সকল ব্লগার এবং পাঠকদের পক্ষ থেকে আপনাদের ফুলেল শুভেচ্ছা ও আন্তরিক শুভকামনা জানাচ্ছি। এমনি করেই আলোকিত করে রাখুন সোনেলার সোনালী আকাশ।

সোনেলার সার্বিক সাফল্য সদাগতিশীল হোক।
হ্যাপি ব্লগিং 🌹🌹

৫৬৮জন ৪৭জন
0 Shares

৮৮টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য