শুভেচ্ছা তাঁকে

জিসান শা ইকরাম ১২ জুলাই ২০১৯, শুক্রবার, ১২:০১:৪৬পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৬১ মন্তব্য

দীর্ঘদিন তিনি পাঠক ছিলেন সাধারণ পাঠক হিসেবে। নিবন্ধিত হবার পরে প্রায় তিনমাস তিনি পাঠক হয়েই ব্লগারদের বিভিন্ন লেখায় মন্তব্য করেছেন একজন নিবেদিত পাঠক হয়ে। লেখক হবার ইচ্ছে নিয়ে অতঃপর সোনেলায় এলেন তার প্রথম লেখা নিয়ে। তার সোনেলার প্রফাইলে যদিও লেখা আছে ‘ লেখক হবো ‘ , কিন্তু কিছুদিনের মধ্যেই তিনি ‘ অ-কবি ‘ হবার ইচ্ছে ব্যক্ত করে বিভিন্ন অ- কবিতা লেখা আরম্ভ করলেন। তার ইচ্ছে ‘লেখক হবো’ আর ‘অ-কবি হবো’ কোনটি এখন তার কাছে প্রাধান্য পাচ্ছে তা আমরা পাঠকরা জানিনা। তবে হবো ইচ্ছে দিয়ে এটি অনুধাবন করা যায় যে তিনি তার লেখায় এখনো অতৃপ্ত, এই অতৃপ্ততা একজন লেখককে আরো ভালো লেখার দিকে ধাবিত করে। আমরা যারা তার লেখার পাঠক, তারা কিন্তু তার লেখায় তৃপ্ত হয়ে তার অনেক লেখাই আমরা আমাদের প্রিয় তালিকায় স্থান দিয়েছি।
তার আর একটি ইচ্ছে তিনি ঘোষনা দিয়েই ব্যক্ত করেছেন। আমরা ধোঁয়াশার মধ্যে থাকতে চাই না। জাতি জানতে চায়, তার এই ইচ্ছে বাস্তবায়িত হয়েছে কিনা।

আমার মত দু একজন যারা সংক্ষিপ্ত মন্তব্য দিয়ে পার পেয়ে যাচ্ছিলাম, তিনি সোনেলায় আসার পরে আমাদের বিপদে ফেলে দিলেন। প্রতিটি লেখা ভালোভাবে পড়ে বিশাল বিশাল মন্তব্য লেখা আরম্ভ করলেন। লেখা ভালো হয়েছে, ভালো পোষ্ট, ভালো লেগেছে এমন ধরনের মন্তব্য এখন আর দিতে পারিনা তার মন্তব্যের ধরন দেখে। তার মন্তব্য দেখে সোনেলার প্রায় সবার মন্তব্যের ধরনই পরিবর্তিত হয়ে গিয়েছে, প্রায় সবাই এখন লেখা অনুযায়ী বিস্তারিত মন্তব্য করেন।

এখন পর্যন্ত পঞ্চাশটি লেখা প্রকাশ করেছেন। তার লেখা সম্পর্কে আমরা সবাই অবগত। যে কোন বিষয়কেই তিনি অত্যন্ত সুন্দর ভাবে তার লেখার মধ্যে নিয়ে আনেন। সংখ্যার বিচারে তার পোষ্টের সংখ্যা দুইশত এর বেশী হতে পারত। তিনি সহ ব্লগারদের বিভিন্ন লেখায় যে মন্তব্য করেছেন তার মধ্যে অনেক মন্তব্যই আলাদা আলাদা পোষ্ট দিতে পারতেন তিনি।

নজরে তার প্রফাইল দেখা যাকঃ
★ শখ— লেখক হবো।
★ অপছন্দ— সব ধরনের মিথ্যা।
★ প্রিয় বাক্য — সময় ও স্রোত কারো জন্যে অপেক্ষা করে না।
★ স্বপ্ন — মাঝ নদীতে ডিঙি নৌকায় শুয়ে জোছনা রাত দেখবো।
★ নিজের প্রিয় লেখা — এখনো লিখতে পারিনি।
★ প্রিয় রঙ— সাদা।
★ জন্ম— ১২ই জুলাই ১৯ শতাব্দী।
নিবন্ধন করেছেনঃ ১১ মাস ২১ দিন আগে
পোস্ট লিখেছেনঃ ৫০টি
মন্তব্য করেছেনঃ ১৬৭৯টি
মন্তব্য পেয়েছেনঃ ১৫৯৩টি

প্রবন্ধ, কবিতা, গল্প লেখায় তিনি সমান ভাবে দক্ষ। তবে কবিতায় তার আগ্রহ বেশি, মুহুর্তের মধ্যে যে কোনো লেখায় তিনি কবিতার মাধ্যমে মন্তব্য দিতে পারেন। পড়তে ভালোবাসেন তিনি তা তার মন্তব্য পড়েই বুঝা যায়। নিজে লেখেন, অন্যকে লেখান উৎসাহ দিয়ে। একজন পারফেক্ট ব্লগার হিসেবে নিজেকে ইতমধ্যেই প্রতিষ্ঠিত করেছেন তিনি।

** আজ তার জন্মদিন। কততম জন্মদিন তা আমাদের তিনি জানান নি। জন্ম সন লিখেছেন ১৯ শতাব্দী। একশত উনিশ তম জন্মদিন হতে পারে, আবার বিশ তম তম জন্মদিনও হতে পারে।
** সোনেলা জীবন তার প্রায় এক বছর ছুঁই ছুঁই।
** তার পোষ্টের সংখ্যা পঞ্চাশ

*শুভ জন্মদিন সোনেলার প্রিয় ব্লগার সাবিনা ইয়াসমিন 
* বর্ষপূর্তির আগাম শুভেচ্ছা
* হাফ সেঞ্চুরী পোষ্টের জন্য অভিনন্দন।

৪৩৬জন ৪৪জন
104 Shares

৬১টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

সাম্প্রতিক মন্তব্যসমূহ