– আপু, আমি সোনেলায় লিখবো
– তাই! তাহলেতো খুবই ভালো হয় ভাইজান, লেখা শুরু করুন। সোনেলায় আপনার বিচরণ শুভ হোক।

সে-ই থেকে শুরু। দেখতে দেখতে ১ বছর ৪ মাস১১ দিন!!  কবে কীভাবে পার হয়ে গেলো আমি অন্তত টের পাইনি। সব সময় মনে হয়েছে, এইতো- মাত্রই এসেছেন এখানে, আমাদের মাঝে! তিনি আর কেউ নন, ব্লগার মোহাম্মদ মনজুরুল আলম চৌধুরী।

তার প্রতিটি পোস্টে পাঠকের জন্য রেখে দেন ভাবনার অবকাশ। বর্তমানে/পূর্বে অথবা প্রতিনিয়ত ঘটে যাওয়া বিভিন্ন ঘটনাবলি নিয়ে সাজিয়ে-গুছিয়ে সুন্দর সাবলীল ভাষায় তিনি তার বক্তব্য তুলে ধরেন পাঠকদের কাছে।

প্রায় বেশিরভাগ লেখকদের পক্ষে নিজের চিন্তাভাবনা গুলোকে বর্ণ/শব্দ মিলিয়ে লেখায় প্রকাশ করা সব সময় খুব সহজ ব্যাপার হয় না, বিশেষ করে সমসাময়িক বিষয় নিয়ে লিখতে হলে অনেক কিছু ভাবতে হয়। যথাযথ তথ্যদি সংগ্রহ করে মুল বক্তব্যের সাথে সামঞ্জস্য পুর্ণ যুক্তি দেখাতে হয়। লেখায় আলোচনা, সমালোচনা গ্রহণের জন্য মানসিক ভাবে তৈরী হতে হয়, তবেই একজন ব্লগার সমসাময়িক লেখা লিখতে পারেন। এসব গুণ আমরা তার মাঝে পেয়েছি/দেখেছি।

সোনেলায় তার বিচরণ পর্যবেক্ষণ করলে দেখা যায় তিনি বেশিরভাগ লেখা লিখেছেন সমসাময়িক বিভাগে। এছাড়া বেশ কিছু কবিতার পাশাপাশি স্মৃতিচারণ পোস্ট দিয়েছেন। তিনি সোনেলায় আসা-অব্দি প্রায় প্রতিটি ব্লগারের পোস্টে গেছেন, তাদের সকলের লেখা পড়েছেন/পড়েন। পোস্ট পড়ে নিজের মতামত দেন। তার মন্তব্য গুলোতে থাকে সহব্লগারের প্রতি আন্তরিক মনোভাব এবং অনুপ্রেরণা।
ব্লগের শীর্ষ মন্তব্যকারী বিভাগে তিনি বহুবার প্রথম স্থান অধিকার করেছেন, যা সোনেলার প্রতি এবং সহব্লগারদের প্রতি তার নিরন্তর ভালোবাসা প্রতিকীরুপে বহন করে।

সোনেলা ব্লগে তার শততম পোস্ট পূর্ণ হলো!

অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা আপনার জন্য সুপ্রিয় ব্লগার। আমরা ধন্য এবং গর্বিত আপনার মতো একজন গুণী লেখককে এখানে- আমাদের মাঝে পেয়ে।

ভালো থাকুন, সোনেলার সাথে সাথী হয়ে থাকুন।
শুভ কামনা- শুভ ব্লগিং 🌹🌹

২৩১জন ৫২জন
0 Shares

২১টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য