লেখা কৈ

সাবিনা ইয়াসমিন ১৫ জুন ২০১৯, শনিবার, ০৩:৩০:৫১পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৩৬ মন্তব্য

লেখা কৈ ! হু, বানান ঠিকই লিখেছি। এই কৈ সেই কই না। এটা যদিও কৈ মাছ, তবে আমার বর্তমান লেখার অবস্থাও এর চাইতে কম খারাপ না। কতোদিন ধরে ভাবছি কিছু একটা লিখবো কিন্তু লেখা খুজেই পাইনা। কই গেলো আমার অক্ষরগুলো ! বর্ষা ঋতুতে কৈ মাছ যেমন কাদায় লুকিয়ে থাকে ,তেমনি আমার অক্ষরগুলোও মনে হয় মগজের ভেতর আটকে গেছে। যখন তখন উঁকি দেয়। যেই ধরে আনতে যাই অমনি লুকায় ঘিলুর অন্ধকার কাদায়। যেকোনো মাছ ধরতে আধার ( মাছের খাবার, কেঁচো, ব্যাঙ, ইঁদুর ইত্যাদি) লাগে। তেমনি কিছু লিখতে গেলেও যে অনেক কিছু লাগে।

খাতা, কলমের কথা বলছি না। ডিজিটাল লেখা লিখতে গেলে কিকি লাগে তার একটা তালিকা করেছি। আমার লাগে ফুল চার্জ দেয়া একটা মোবাইল, পর্যাপ্ত নেট মানে ওয়াই-ফাই কানেকশন, একটা শীতল মাথা আর  অনেক অনেক অক্ষর। এগুলো সব রেডি করার পর ঠিক করতে হয় লিখবো কি নিয়ে। টেনশনে মাথা গরম হয়ে যায়। ক্ষিদে পায়, চোখে ঘুম চলে আসে। আর লেখা আসেনা। তারপর আবার খেয়েদেয়ে যেই লেখা শুরু করতে যাই দেখি নেট স্লো হয়ে গেছে।  তাতেও দমিনা।  সীম বাজারে ঢুকে ভালোমানের একগুচ্ছ ডাটা কিনে নব-উদ্যমে যখন লিখবো লিখবো ভাব নিয়ে মোবাইল হাতে উঠাই, ততক্ষনে আমার লেখার অনুপ্রেরণা ঘুমিয়ে যায়। যাচ্ছেতাই অবস্থায় আছি। কত শখ করে লেখক হবো বলে এসেছিলাম, তা আর হলো না।

একজন ছিলেন, যে আমার কই লেখায় অনুপ্রেরণা দিতেন। এখন তাকেও দেখিনা। সে কৈ মাছের মতো কোথায় গিয়ে ঘাপটি মেরে বসে আছে কে জানে!

লেখা কৈ ? অনুপ্রেরণা কই ? লেখক কই ? পাঠক কৈ!!!!

৪৪৯জন ৪৪৯জন
38 Shares

৩৬টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য