ইদানিং ভয় পেয়ে বসেছে আমার। প্রচণ্ড ভয়ে বুক কেঁপে ওঠে, শিউরে উঠি। পুরো শরীর শিরশির করে উঠে। গা ঝাঁকি দিয়ে উঠে। অকারণেই ছমছম করে আমার চারপাশ। এর কোনো যথার্থ কারণ আবিষ্কার করতে পারিনি। আবার মাঝে মাঝে মনে হয় কেউ আছে, হ্যাঁ আছে। আমি তাকে অনুভব করতে পারি। যখন নিস্তব্ধতা বিরাজ করে তখন মনে এই তো কেউ হেঁটে গেলো, আমি স্পষ্ট পায়ের আওয়াজ শুনতে পেয়েছি। যখন আমি একলা হাঁটি তখন মনে হয় কেউ আমার সাথে হাঁটছে। আবার কোনো একটা কাজ করার কথা ছিল কিন্তু করা হয়নি। যখন মনে হয় কাজটা তো করতে হবে তখন গিয়ে দেখি কাজটা অলরেডি হয়ে গেছে। অদ্ভুত না! আমারও অদ্ভুত লাগে। আমি জানিনা এসব মনের ভুল কি না? তবে এ গুলো সত্যি সত্যিই হয় আমার সাথে।

 

একবার রাতে ঢাকায় যাবো বলে বাসা থেকে বের হলাম। ১:৩০ মি. ট্রেনের টিকিট কাটা হয়েছিল। কারণ রাতে ট্রেন জার্নি আমার খুব ভালো লাগে। ১২:৩০ মি. পর আমরা বাসা থেকে বের হলাম। নির্জন নিস্তব্ধ শুনসান রাস্তা। একটাও রিক্সা, সিএনজি, অটোরিকশা কিছু ই নেই। অগত্যা হাঁটতে শুরু করলাম স্টেশনের দিকে। ওরা সামনে হাঁটছে আর আমি পিছনে। আপন মনে কতো কিছু ভাবছি আর হাঁটছি। হঠাৎ গা শিরশির করে ঝাঁকি দিয়ে উঠলো। প্রচণ্ড ভয় পেয়ে দ্রুত পা চালালাম। মনে হচ্ছে আরও কেউ আছে, যে আমার সাথে তাল মিলিয়ে দ্রুত হাঁটছে। এবার একটা অবয়ব চোখে পড়তেই চুমকে উঠলাম। থমকে দাঁড়ালাম। আবার হাঁটা শুরু করলাম। অবয়বটাও হাঁটছে। এবার মনে হলো কে পিছু নিয়েছে দেখতে হবে। পিছনে ঘুরলাম কাউকে দেখতে পেলাম না। এবার ভয় পেয়ে দিলাম দৌড়। এ কি! অবয়বটাও তো দৌড়াচ্ছে। একটু পর বিভিন্ন রকম অঙ্গভঙ্গি দ্বারা শিউর হলাম এ তো আমারই  ছায়া। শুধু শুধু ভয় পাচ্ছিলাম। ধুর! নিজের নির্বুদ্ধিতার জন্য খুব হেসেছিলাম।

 

সেদিন দুপুরে যোহরের নামাজ শেষ করে আলমিরার আয়নার সামনে দাঁড়িয়ে মুখে লোশন দিচ্ছি আপন মনে। হঠাৎ চুমকে উঠলাম। আমার পিছনে কেউ আছে। আরে অস্পষ্ট দেখা যাচ্ছে কেউ একটা আছে। পিছনে ফিরে দেখলাম না কেউ নেই। আবার আয়নার দিকে তাকালাম। ঐ তো আবার দেখা যাচ্ছে। যাহ্ বাবা এতো আমারই মতো দেখতে। এবার একটু সাইট হয়ে দাঁড়ালাম। হা হা হা হা হা ….এটা তো আমিই।

আমার বেডরুমে আলমিরা আর ড্রেসিং টেবিল সামনাসামনি রাখা আছে। কেউ আলমিরার সামনে দাঁড়ালে ড্রেসিং টেবিলে তার পেছনটা দেখা যায়। আবার তা আলমিরার আয়নাতে়ও দেখা যায়। আর সেটাতে চোখ পড়তেই ভয়ে কেঁপে উঠেছিলাম।

এরকম অদ্ভুত সব ভাবনারা আমায় ঘিরে থাকে সবসময়। যেনো ঘোরেই কেটে যাচ্ছে দিনের পর দিন।

 

বিঃদ্রঃ ছবিটা কিন্তু আমারই। আমি শূন্যে ভাসতেও পারি।

২৮৯জন ১৫২জন
16 Shares

২৯টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য