রংপুরের সন্ত্রাস প্রতিরোধের ডাক

আজিজুল ইসলাম ২০ জানুয়ারী ২০১৫, মঙ্গলবার, ০৯:৪০:০৪অপরাহ্ন বিবিধ ৬ মন্তব্য


আমাদের দেশে বর্তমানে রাজনীতিতে যে অচলাবস্থা বিরাজ করছে, তা থেকে মুক্তির একটা কিন্তু পথ আছে। এই পথটা দেখিয়ে দিয়াছেন রংপুর শহরের মানুষ, জনগণ। তারা সন্ত্রাস প্রতিরোধের ডাক দিয়েছেন এবং সাড়াও পাচ্ছেন। অর্থাৎ মানুষ দলে দলে যোগ দিচ্ছেন তাতে। দলে দলে যোগ দিয়ে যেটা হচ্ছে, তা হলো, বিবদমান দুটি রাজনৈতিক দলকে এই সিগন্যাল দেয়া যে “যা ইচ্ছা তা-ই করা যাবেনা। সমঝোতায় বসো, সমঝোতায় এসো।“

আমাদের দেশের বর্তমান সংকটের ক্ষেত্র ছাড়াও আমি সব সময়ই বলে এসেছি যে,  সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সারাদেশব্যপী একটা সু-সংগঠিত প্রেশার গ্রুপ লাগবে। এই প্রেশার গ্রুপের মূল লক্ষ্য হবে সরকারকে চাপে রেখে সুশাসন প্রতিষ্ঠা নিশ্চিত করা। সেখানেও সু-সংগঠিত বিরাট-বিশাল একটা শক্তির প্রয়োজন হবে শুধুমাত্র শক্তিটাকে প্রদর্শন করার জন্য। শক্তি প্রদর্শন করেই এদেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে আসলে। অন্য কোন পথ নাই।

রংপুরের সন্ত্রাসের বিরুদ্ধে  প্রতিরোধের যে ডাক দেয়া হয়েছে একই ডাক আজ অনতিবিলম্বে আমাদের সুশীল সমাজকেও দিতে হবে। সারাদেশব্যপী এই সন্ত্রাস প্রতিরোধের ডাক দিয়ে এটাকে সফল করে তুলতে হবে। সুশীল সমাজের দলীয় মনোভাবাপন্ন মানুষগণ বাদে (দলীয় মনোভাবাপন্ন হলেও অসুবিধা নাই, তবে শাহবাগ চত্ত্বরের মত এই আন্দোলন সম্পর্কে মানুষের যাতে এই ধারনা না জন্মে যে, এটা সরকার-দলীয় আহ্বান। তা হলে এতে সর্বস্তরের মানুষের সাড়া মিলবেনা।) সকলে দেশবাসীকে এভাবে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান করবেন টকশো অথবা অন্যকোন মাধ্যমে। তবে সুনিদ্রিষ্টভাবে ডাক দিতে হবে। নাভিঃন্বাস তোলা এই অবস্থা থেকে উত্তোরণের আকুতি থাকতে হবে তাতে।

আমার ক্ষুদ্র জ্ঞানে মনে হয়, তবেই সম্ভব এই অস্বস্তিকর অবস্থা থেকে পরিত্রান।

মোঃ আজিজুল ইসলাম

 

১৯৬জন ১৯৬জন
0 Shares

৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

️️ 🍂️️ 💝 ️️ 🌟 🌺 💐 💥 🌻 🍄 🌹 💐 ⭐️ 🎉 🎊