যুগল–১

সাবিনা ইয়াসমিন ২৭ এপ্রিল ২০১৯, শনিবার, ০১:৫৪:৩৪পূর্বাহ্ন গল্প ৫৭ মন্তব্য

তরু আর তমালের মাঝে আজ-কাল খুব ভালোবাসা-বাসি চলছে। সোস্যাল মিডিয়ার মাধ্যমে পরিচয় তাদের। ইন্সট্রাগ্রাম থেকে মেসেঞ্জারে আসতে বেশি সময় লাগায়নি তারা। এতদিন দুজন দুজনকে ছবি আর ভিডিও কলে দেখছিলো, হঠাৎ সিদ্ধান্ত নিলো এবার সরাসরি দেখা-সাক্ষাৎ করে নিবে। একই শহরে থেকে দেখা না করে আর কয়দিন থাকা যায় ! দেখা করার দিন-সময় ঠিক হলো।

তমাল পড়বে লাল-সাদা চেক শার্ট, তরু সবুজ-সাদা সালওয়ার কামিজ। স্থান, ঢাকা শেরে বাংলানগর জাতীয় স্টেডিয়ামের পাঁচ নম্বর গেট।

তরু বেশ সাজুগুজু করে কাধে ভ্যানিটি ব্যাগ, চোখে সানগ্লাস আর হাতে মোবাইল সেট নিয়ে মনের খুশিতে রিক্সায় চেপে বসেছে। চোখে ভাসছে হাওয়ায় উড়তে থাকা তমালের মাথাভর্তি চুল সহ হাস্যময় মুখ। আহা তমাল ! কত্তো সুন্দর, মানুষ এতো সুন্দর হয় কি করে !!

নির্দিষ্ট স্থানে পৌছে, রিক্সায় বসেই তমালকে ফোন দিলো…
– হ্যালো জান, তুমি কোথায় ? আমি একটু আগে এসেছি। তোমায় দেখছিনা, কই তুমি ? রাস্তার ঐ পাশে ? হ্যালো.. হ্যালো .. উফফ কিচ্ছু শোনা যায়না, এতো গাড়ির হর্ণ ! তুমি একটু জোরে কথা বলো প্লিজ।

সামনের দিকে তাকাতেই তরু দেখতে পেলো, রাস্তার অপর সাইড দিয়ে লাল-সাদা চেক শার্ট পড়ে কানে মোবাইল রেখে তমাল ডানে-বামে তাকাচ্ছে। তারমানে, তরুকেই খুঁজছে। দেখতে ছবির মতো অতটা সুন্দর লাগছে না। আর উমমমম কি যেন নেই ! কি নেই, ভাবতে ভাবতেই মনে পড়লো, আরে ! তমালের মাথায় চুল এতো কমে গেলো কি করে !? গতরাতেও ভিডিও কলে দেখেছে ,মাথায় কত চুল ছিলো। আজ এতো কমে গেলো কিভাবে !? কমতো কম, আর পিছনদিকে পুরোটায় খালি !! ঠিক মনে হচ্ছে ক্ষয় হয়ে আসা চকচকে চাঁদ !!

বাড়ি ফিরে এসেছে দেখা না করেই। কি করবে! এতোদিন শুনেছে ডিজিটাল কায়দায় যারা প্রেম করে তারা নানাভাবে প্রতারণার শিকার হয়। আজ তার জীবনেও এমন কিছুই ঘটলো! তমাল কিনা শেষ পর্যন্ত পরচুলা পরে তার সাথে কথা বলতো!
অথচ ছবি বা ভিডিওতে তমালের হাওয়ায় উড়তে থাকা চুল দেখে তরু মনেমনে কতো কবিতা লিখেছে। আর দেখতেও কেমন, খাটো।

তরু ঘরে এসে খাটের উপর শুয়ে শুয়ে তমালের কথা ভাবছে আর রাগে নিজের মাথার চুল টানছে। মনটা ভীষণ খারাপ। এমন সময় মোবাইলটা বেজে উঠলো। একবার ভাবলো কল রিসিভ করবে না। পরে চিন্তা করলো, রিসিভ করে দেখি কি বলতে চায়। সম্পর্ক যখন রাখবোই না, শেষবারের মতো কথা বলেই বিদায় নেই। একহাত মাথার চুলে রেখে আরেক হাত দিয়ে কল রিসিভ করে হ্যালো বলতেই তমাল ঝড়ের বেগে কথা বলা শুরু করলো…

— জানু, তুমি কই ? দুই ঘন্টা হলো দাঁড়িয়ে আছি,  কিন্তু  তোমার কোনো দেখা পাচ্ছি না। তুমি কি আজ আসবে না ?

— তোমার কি মনে হয় ? আমার আসা উচিত ? তুমি যা  করেছো  তারপর যে কথা বলছি এটা তোমার সৌভাগ্য।

— সরি জানু, তোমার কাছে  যাবার সময় ঐ লাল চেক শার্ট খুঁজে পাচ্ছিলাম না। আবার দেরি হয়ে যাচ্ছিলো। তাই নীল টি–শার্ট পড়ে এসেছি। তোমাকে বলতে ভুলে গেছি। সরি…

উফফফ,  প্রচন্ড একটা টান লেগে তরুর হাতে অনেক গুলো চুল ছিড়ে  এসেছে।  তাহলে এই ব্যাপার ছিলো ! আমি  কিনা কতো কিছু   ভেবেছিলাম :/  ধ্যাৎ, মাঝখানে টেনশনে থেকে নিজের মাথার চুল ছেড়া শুরু করেছি।

— হ্যালো জান, আর একটু অপেক্ষা করো প্লিজ, আমি রাস্তায়। জ্যামে আটকা পড়েছি। চলে আসবো তাড়াতাড়ি।

তরু উড়ে চলেছে,  ওর মনে দুঃখ হচ্ছে।   কেন যে পাখি হয়ে জন্মালাম না ! আহারে, আমার তমাল জাদু ! আমি আসছি।

* মুঠো মুঠো স্বপ্ন দু’হাতে
ভাসা ভাসা প্রেমের খেয়ালে,
ছড়িয়ে দেবো আজ ভালোবাসা
তুমি-আমি দুজনেই….
আই লাভ ইউউউউ জাদু ❤❤

৬৯১জন ৬৯১জন
38 Shares

৫৭টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য