যুগল-২

সাবিনা ইয়াসমিন ৭ জুন ২০১৯, শুক্রবার, ০৭:০৮:০০অপরাহ্ন গল্প ৩৬ মন্তব্য

– তোমার হাতগুলো ভীষন শীতল !

– প্রেম নেই বলতে চাও ?

– ওটা আবার কখন বললাম ! শিহরন নেই, তাই বললাম।

– ঐ একই কথা ।

তরুর মেজাজ এবার খারাপ হতে শুরু করেছে। তমালটা যেন দিন দিন কেমন হয়ে গেছে। সব কথা নেগেটিভ ভাবে নেয়। শুরু থেকেই লক্ষ্য করেছে, তমাল অন্য আর সব ছেলেদের মতো না। একটু অন্যমনষ্ক, কিছুটা আত্মভোলা। প্রথম প্রথম তরু এগুলো পাত্তা দিত না। ভাবতো পরে ঠিক হয়ে যাবে। কিন্তু যতই দিন যাচ্ছে, তমাল নিজেকে পরিবর্তন করাতো দূরের কথা, আরও গুটিয়ে যাচ্ছে। এক টি-শার্ট পড়েই দিনের পর দিন পার করে দেয়। কথা-হাসি সব মাপা-মাপা। এমনকি তরু যদি ঝগড়া করে ,সে এখন আর রাগ করে না। দূরে গিয়ে চুপচাপ পড়ে থাকে। তরুর ভালো লাগেনা।

– তমাল, তোমার কি হয়েছে বলতো ?

– কি হবে ? কিছুই হয়নি। হঠাৎ এমন প্রশ্ন কেন করছো ?

– এমনি। আমার মনে হচ্ছে তুমি অন্যরকম হয়ে গেছো। যে তমালকে আমি ভালোবেসেছিলাম, তুমি সে নও।

– কি বলছো তরু ? আমার মাঝে বা আমার ভালোবাসায় তুমি কোন পরিবর্তন পাচ্ছো ? বলো প্লিজ..

– অনেক চেঞ্জ হয়ে গেছো। তোমার পোশাকে, কথায়, আদরে-আহ্বানে সব কিছুতেই তোমায় অন্যমনষ্ক লাগে। মনে হয় তুমি আমার পাশে থেকেও নেই।

– জানু, এটা তোমার ভুল ধারনা। একজন মানুষ যখন অন্যজনের মাঝে নিজেকে হারিয়ে ফেলে, তখন তার মাঝে নিজের অস্তিত্ব বলে আর কিছু থাকেনা। আমি তোমাতেই বিলিন হয়েছি। তুমি তা বোঝনা ?

– ভালোবাসো এটা বুঝি। ভালোবাসার প্রকাশ কেন করোনা ? অপ্রকাশিত ভালোবাসার অস্তিত্ব থাকেনা, তা জানো না ?

– জানি। প্রকাশটাও খুব করতে ইচ্ছে করে। কিন্তু ভয়ে করিনা।

– ভয় ! কিসের ভয় !!

– মনে নেই ? তুমি বলেছিলে পরিবেশ, পরিস্থিতি যেমনই হোক, কখনো যেন নিজেকে না বদলাই। তোমার প্রতি আমার ভালোবাসা আমায় সর্বদা বদলে দিতে চায় জানু। তাই নিজের আবেগ উপলব্ধি সব শক্ত করে লুকিয়ে রাখি। বদলে গেলে যে তোমায় হারাবো।

– জাদু, আমি তোমায় বদলাতে দিবনা। এখন আবেগ উপলব্ধি বাদ দিয়ে আমায় একটু শক্ত করে বুকের মাঝে ধরে রাখো। ভয় পাচ্ছি, তোমার প্রেমের উষ্ণতায় হয়তো নিজেই বদলে যাবো…

– সমাপ্ত –

যুগল–১

৪০১জন ১৪০জন
17 Shares

৩৬টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য