বরাবর,
মাননীয় শিক্ষা মন্ত্রী
বিষয় : সকল প্রকার সংবর্ধনা অনুষ্ঠানে বিদ্যালয় ছুটি ঘোষনা না করা এবং শিক্ষার্থীদের সেই সংবর্ধনা অনুষ্ঠানে না নিয়ে যাওয়ার জন্য আবেদন।

মাননীয় শিক্ষা মন্ত্রী আপনার দৃষ্টি আকর্ষণ করছি। আপনার মন্ত্রালয় থেকে বার বার নির্দেশ দেওয়া আছে যেন কোন শিক্ষার্থী কে কারো সংবর্ধনা অনুষ্ঠানে না নেওয়া হয় বা কোন বিদ্যালয় যেন সেই সংবর্ধনা অনুষ্ঠানের জন্য ছুটি ঘোষণা না করা হয় কিন্তু আমি যে টা দেখলাম মন্ত্রী এমপি সকল নেতা কর্মীর সংবর্ধনা অনুষ্ঠানে বিদ্যালয় ছুটি ঘোষনা করা হয় তাঁরপর শিক্ষার্থীদের রোদের ভেতর রাস্তার দু ধারে ঘন্টার পর ঘন্টা দাঁড় করিয়ে রাখা হয়। বেশীর ভাগ শিক্ষার্থী বাসা থেকে সকালের খাবার খেয়ে বিদ্যালয়ে আসে এবং তারা ক্লাস করার জন্য আসে তারা এই ভেবে আসে স্কুল ছুটি হলে বাসায় গিয়ে খাবে কিন্তু যখন ঐ সব এলাকায় কারো সংবর্ধনা অনুষ্ঠান হয় তখন তাদের বিদ্যালয় ক্লাস করানো বাদ দিয়ে ছুটি ঘোষনা করা হয় এবং কোন শিক্ষার্থীদের বাসায় যেতে দেওয়া হয় না। তাদের কে অনুষ্ঠানের জন্য ঘন্টার পর ঘন্টা দাঁড় করিয়ে রাখা হয় যতক্ষন না সেই অথিতি অনুষ্ঠানে না আসে আর এই দাঁড়িয়ে থাকার কারণে তারা অসুস্থ হয়ে পড়ে এবং এই ক্লাস না হবার কারণে এবং অসুস্থতার জন্য তাদের পড়ালেখায় বিঘ্ন ঘটে।

তাই মাননীয় মন্ত্রী মহাদয়ের নিকট আমার আকুল আবেদন আপনি এই কোমল মতি শিক্ষার্থী দের দিকে একটু সজাগ দৃষ্টি রাখবেন তারা এই রাজনীতির কোন কিছুই বুঝে না তাদের কে ঠিক মত পড়ালেখা করার সুযোগ দিন। আর যেন কোন সংবর্ধনা অনুষ্ঠানে কোন শিক্ষার্থীদের নেওয়া না হয় এবং আর কোন বিদ্যালয় যেন বন্ধ ঘোষনা না করা হয়।

বিনীত নিবেদক
একজন আমজনতা

১৫১৩জন ১৫১১জন
0 Shares

১১টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য