ভূত! ভূত! ভূত

রোকসানা খন্দকার রুকু ২০ মার্চ ২০২২, রবিবার, ০২:২৯:১১পূর্বাহ্ন রম্য ৬ মন্তব্য

ভূতের গলি শুনলেই আমার কেমন হাসি পায়। কারণ আমার মতো ভয়-ডরহীন মানুষ ভূতে কোন দু:খে ভূতে বিশ্বাস করে। বাবা ছোটবেলা থেকেই আমাকে কেন যেন মাগরিবের সময় বের হতে নিষেধ করতেন। আমার আবার নিষেধ এ আনন্দ বেশী। আমিও বের হতাম এবং প্রায়ই জ্বর আসতো।

আজ সন্ধ্যা ৭.৩০ থেকে ৯.০০টার মধ্যে দু’বার গ্রামের বাড়ির পাশের জমিতে যেতে হয়েছে। কারন এ ধানের মৌসুম জমিতে পানি সেচ দিতে হয়। খলিল ভাই সন্ধ্যার আগে চলে গেছে। বাকি কাজটুকু আমাকেই সারতে হবে॥কাজ শেষে যথারীতি দশটার মধ্যেই ঘুমিয়ে পড়লাম। কাল কলেজ আছে সকাল সকাল উঠতে হবে॥

ঘুমে বিদঘুটে কালো মহিলা কুৎসিত দাঁত বের করে এগিয়ে আসছে কামড় দেয়ার জন্য। এপাশ- ওপাশ করছি কিন্তু দৌড় যে দেবো তা আর পারছি না। স্বপ্নে দৌড় কোনভাবেই দ্রুত হয় না এটা সবাই জানি। একসময় কালো ভূতনি কাছে এসে কামড় বসিয়ে দেবে। এমন সময় প্রচন্ড ঘাম দিয়ে ঘুম ভেঙে গেল।

এছাড়াও প্রায়ই আমাকে স্বপ্নে জোকে ধরে। পায়ে বড় বড় জোক হুল ফুটিয়ে দেয় আর আমি হাত দিয়ে টেনে টেনে ছিঁড়ে ফেলে দেই। অসংখ্য জোক একসাথেই ধরে। একসময় ঘুম ভেঙে যায়॥ শুনেছি জোক হলো জ্বীন। তারমানে আমার প্রচন্ডরকম জ্বীনের আঁচড় আছে।

মাকে প্রায়ই ভয় দেখাই, ” দেখো, বাপ মরা মেয়েকে একা পেয়ে যে নির্যাতন করছো, স্বপ্নে কিন্তু প্রায়ই জ্বীন মশাই জোঁক হয়ে আসে! কোন একদিন দেখবে পঙ্খিরাজ নিয়ে রাজকুমার বেশে আসবে। সেদিন ঠিকই তার সাথে পঙ্খিরাজ পাখায় চড়ে উড়াল দিবো। তখন বুঝবে ‘কতো ধানে কতো আটা‘😜😜 জ্বালানোর লোক খুঁজে পাবে না।‘

মা বলে, ‘ ছ্যাহ্! তুই কি সুরভী যে তোকে জ্বীন ধরবে? জ্বিনের ঠ্যাকা পরছে এমন কালো পুরুষালী মহিলার প্রেমে পরতে।‘

বাপ মরা মেয়ের এমন অপমান, ইনসাল্ট! জ্বীনের বুকেও সইবে না। অগত্যা নিজের ঘরে দরজা লাগিয়ে ‘ সে যে কেন এলোনা, কিছু ভালো লাগে না। এবার আসুক তারে আমি মজা দ্যাখাবো।‘ – এ গান শোনাই সম্বল।

তবে এও ভাবি সে কেন এতো পাশান যে, আজও আমাকে নিয়ে উড়াল দেয় না। ভাবি একবার ভালো করে আয়নায় নিজেকে দেখবো। তবে নিজেকে আয়নায় দেখারও সময় নেই। আর দেখেই বা কি হবে? আয়না তো আর বদলে দেবে না। তাই ধবধবে পঙ্খিরাজ যুবকের বদলে কালো পেত্নী আর কালো জোকই সম্বল।

ঘুম তো আর আসবে না। একসময় সোনেলার লেখা পড়ার জন্য এমন ঘুম ভাঙ্গার অপেক্ষায় থাকতাম। এখন যেহেতু টেস্টি লেখকরা ঘুমায় তাই ভাবলাম লিখে ফেলি। বিখ্যাত লেখক যদি কখনো হই তখন জনগন এসব লেখাও খাবে। না হয় তখন ছাপিয়ে ফেলবো।

সত্যিই সোনেলা ব্লগের অধিবাসীরা যে বেঘোরে ঘুমিয়ে পড়েছে। তাই আসুন তাদের জাগাতে ‘কালো জোঁক‘ থুক্কু আমাদের স্বপ্নে দেখা ভয়ংকর স্বপ্নগুলো সোনেলায় শেয়ার করি। আড্ডাবাজি আর রম্যে জমজমাট হয়ে উঠুক সোনেলা উঠোন!!!

ছবি- নেটের।

১৭৬জন ৫৭জন
0 Shares

৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য