ভুল জায়গায় নক করা

হালিমা আক্তার ১৩ এপ্রিল ২০২২, বুধবার, ১২:১৫:৫১পূর্বাহ্ন অন্যান্য ১২ মন্তব্য

ব্লগার রোকসানা খন্দকার আপার ভুত নিয়ে লেখা রম্য রচনায় কমেন্ট করলাম। একদিন জিনের সাথে কথা বলেছি। রোকসানা আপা বললেন, তাড়াতাড়ি লিখেন জিনের সাথে কথা বলা জানতে চাই। সেই থেকে চেষ্টা করছি কিন্তু ব্যস্ততা, কলমে জমাটবাঁধা আগাতে  পারছিলাম না।

মাঝে মাঝে পত্রিকায় প্রকাশিত খবরে দেখতাম জিনের ফাঁদে পা দিয়ে অনেকেই সর্বশান্ত হয়েছেন। তাই জিনের সাথে কথা বলার ইচ্ছে ছিল।

অনেক দিন আগের ঘটনা। রাত প্রায় আড়াইটা। পাশে রাখা মোবাইল ফোনটা বেজে উঠলো। স্কিনে অপরিচিত নাম্বার দেখে রেখে দিলাম। আবার বেজে উঠল। রিসিভ করতেই-আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ ওয়া বারাকাতুহু। সালামের উত্তর দিয়ে জিজ্ঞেস করলাম আপনি কে? মা তোর পাশে কি কেউ আছে। ইচ্ছে করেই বললাম, না পাশে কেউ নেই। এবার প্রশ্ন-তোর স্বামী কই? বললাম সে তো বিদেশ থাকে। এবার সে মিষ্টি সুরে কোরআন তেলাওয়াত করতে লাগলো। একবার ভেবেছিলাম দেখি কি করে। কিন্তু এত রাতে ঘুম ভেঙে ধৈর্য ছিল না। কিছু না বলে ফোনটা কেটে দিলাম। কিন্তু সাইলেন্ট করে রাখতে ভুলে গেলাম। কিছুক্ষণ পর আবার ফোন। ইচ্ছে করে রিসিভ করলাম। তুই ফোন রেখে দিলি কেন (খুব কড়া ধমকের সুরে)। রাখবো না তো কি করবো। এত রাতে ফোন দিয়েছেন কেন। তুই জানিস আমি কে? আমার জানা দরকার নাই। এত রাতে কল দিয়ে বিরক্ত করেন কেন।

এবার আরও কড়া সুরে। তোরে কি আমি ডিস্টার্ব করেছি? তোরে কি আমি খারাপ কথা বলেছি?। তুই জানিস আমি কে? তুই আমার সাথে বেয়াদবি করছিস। তোকে আমি দুই চারটা ভালো কথা বলার জন্য ফোন দিয়েছি। আমি তোকে কোরআন হাদিসের কথা শোনাতে চেয়েছি।

এবার বললাম, কোরআন হাদিসের কোথায় আছে, মাঝ রাতে মেয়েদের কল দিয়ে ওয়াজ করার কথা।

তুই আবার আমার সাথে বেয়াদবি করছিস। আমি তোর ঘাড় মটকিয়ে ফেলব। এবার খুব জোরে ধমক দিয়ে বললাম- বেয়াদবির দেখছিস কি। তোর মজা কাল সকালে দেখাবো। বাকি কথা বলার আগেই লাইন অফ। পরদিন ওই নাম্বার বন্ধ পেলাম। এরপর কয়েকদিন ট্রাই করেছি। সুইচ অফ।

এ ঘটনার দুই দিন পর। এক লোক কল দিয়ে বলে। আপনার নাম্বার থেকে গতরাতে জিন সেজে কেউ একজন আমার বোন কে ফোন দিয়েছি। আমি কমপ্লেন করব। এই বলে তর্ক করতে শুরু করলো। আমি বললাম, আপনার যা মন চায় করতে পারেন। আমার নাম্বার থেকে কল যায়নি। আর আমাকে খুব বোকা ভাববেন না। প্রায় চার পাঁচ ঘণ্টা পর। ওই লোক কল দিয়ে বলে। সরি ম্যাডাম, আপনার নাম্বার ক্লোন করে হয়তো কেউ ফোন দিয়েছিল। মনে মনে বললাম, বাছাধন তোমরা ভুল জায়গায় নক করছো।

ছবি সংগ্রহ-নেট থেকে।

১৫২জন ৬০জন
0 Shares

১২টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য