সোনেলা দিগন্তে জলসিড়ির ধারে

ভালো থেকো বকুল

তৃপ্তি সেন ১০ জুন ২০২১, বৃহস্পতিবার, ১২:১১:৪৭অপরাহ্ন একান্ত অনুভূতি ৬ মন্তব্য
  • পৃথিবীতে কেউ পারফেক্ট হয় না। অনেক আনাড়ি মানুষ বাস করে এই পৃথিবীতে। আনাড়ি হলেও তাদের মন থাকে তারা ভালোবাসে আবার তাদেরকেও অনেকে ভালোবাসে। খুব ক্ষুদ্র কিছু বিষয়ের জন্য এসব আনাড়ি মানুষ যেমন বেপরোয়া তেমনি অনেক বড় কিছুতেও তারা ছাড় দিতে পারে। তবে একটা বিষয়ে তারা কখনোই ছাড় দিতে পারে না তা হলো প্রিয় মানুষের কাছে এটেনশন পাওয়ার ভালো ব্যবহার পাওয়ার অধিকার। হয়তো অপর প্রান্তের মানুষটা সেটা বোঝে না বিরক্ত হয় এদিকে এই অপ্রয়োজনীয় আনাড়ি মানুষটা বোঝে না বিরক্ত করতে নেই। একসময় অনেক অভিমান আর ভুল বোঝাবুঝি নিয়ে ভালো সম্পর্ক নষ্ট হয়ে যায়।

    দুএকদিন আগে ইনবক্সে একটা মেয়ের সাথে কথা হলো। তাকে আমি একটা প্রতিষ্ঠানে জয়েন করতে বলেছিলাম পার্টটাইম জেনেও। ব্যাপারটা আমি ভুলেও গিয়েছিলাম। হঠাৎই সে বলল যে আমার এই কথাটা শুনে কাজে জয়েন করেছিলো এজন্য সে অনেক কিছু শিখেছে। ভীষণ ভালো লাগলো যে সে আমার ওই কথাটাকে গুরুত্ব দিয়ে নিজের কাজে জয়েন করাটাকে ভালো ভেবেছে। আমার কাছে এখানে গুরুত্বপূর্ণ যেটা সেটা হলো সে আমার কথাটাকে গুরুত্বপূর্ণ ভেবেছে যা আমার মাথাতেও আসেনি যে কেউ আমাকে এভাবে মনে রেখেছে। আসল ব্যাপারটাই হলো গুরুত্ব দেওয়া। মাঝেমধ্যে এমন ছোট ছোট কথা অনেক আনন্দ বইয়ে দেয়। অথচ এমন কিছু মানুষের সাথে আপনি চলবেন আরা আপনার প্রতিটা পদক্ষেপ জানে তবুও আপনাকে আঘাত করতে ছাড়ে না অথচ তারা আপনার ভীষণ প্রিয়।
    গুরুত্ব বিষয়টা অন্যরকম। যদি কারো কাছে আপনার গুরুত্ব থাকে তো সে আকাশসম ব্যস্ততায় আপনাকে স্মরণে রাখবে। আর গুরুত্ব না থাকলে চোখের সামনে থাকলেও সে আপনাকে এড়িয়ে যাবে। তাই এড়িয়ে চলা বা যাওয়ার জায়গাটা থেকে বের হতে পারলেই উত্তম চেষ্টা হয়।কিন্তু মানুষ তো তাই হয়তো পারে না।কিন্তু চেষ্টা যদি সঠিক হয় তো সফলতা আসবে।নিজের চেয়ে দামী আর কোনো কিছুই নেই ।

    এক সমুদ্রের জলের চেয়েও মাঝেমাঝে বৃষ্টির ফোঁটা অনেক দামী হয়ে যায়। মুহুর্তগুলোর জন্যই বেঁচে থাকা সুন্দর। তাই মুহুর্তে বাঁচো প্রিয়।

১৭২জন ৪৫জন
0 Shares

৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য