ভালোবাসা হারানোর ভয়

আকাশনীলা ২৭ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ০৭:৩৫:৪১অপরাহ্ন গল্প ৩৮ মন্তব্য

ভালোবাসা হারানোর ভয়ে প্রেমিক যুগল সদা তটস্থ থাকবে তবেই না প্রেম অমরত্ব পাবে। ভয় থেকেই তো ভালোবাসা জোড়ালো তাই না!

জান তুমি আমার এতো কেয়ার কেনো করো?
যদি কখনো আমাকে ছেড়ে চলে যাও, আমি বাঁচবো কি করে?
সমুদ্র ইদানিং প্রায় বলে কথা গুলো। কারণ  তার প্রিয়তমাকে হারানোর ভয় পেয়ে বসেছে। ভয় পাওয়ার কারণ হিসেবে সে একটা থিম মস্তিষ্কে গেঁথে নিয়েছে। ব্যস্ততা

সমুদ্র ইদানিং অনেক বেশি ব্যস্ত সময় পার করছে আর মনে মনে ধারণা করে বসে আছে এই সুযোগে কেউ হয়তো ওর প্রিয়াকে কেড়ে নিয়ে যাবে। অথবা প্রিয়তমের সান্নিধ্য না পেয়ে প্রিয়তমা নিজেই দূরে সরে যাবে। সমুদ্রের ভয়ে ভয়ে দিন কাটছে আর আদৃতা এই ব্যাপারটা বেশ উপভোগ করছে।  প্রেমিক/প্রেমিকা তার প্রিয়তম/প্রিয়তমাকে হারানোর ভয় থাকা উচিত। ভয় থাকবে তবেই না ভালোবাসা গাঢ় হবে।

আদৃতা ব্যাপারটা উপভোগ করছে কারণ সে বুঝে গেছে সমুদ্র পাগলের মতো ভালোবাসে ওকে। বাস্তবতার চেপে পড়ে দূরে থাকলেও প্রতিটি মুহূর্ত সে আদৃতাকেই অনুভব করে। প্রতিটা মুহূর্ত আদৃতাকেই মনে রাখে। আর এটা আদৃতা বেশ বুঝতে পারে। তাই তো আদৃতা আর অস্থির হয় না। আদৃতা জানে সমুদ্র কেবল ওরই। প্রচণ্ড আবেগী মেয়েটি এখন প্রচণ্ড ধৈর্য্যশীল বাস্তববাদী। সমুদ্র আদৃতাকে তার এই গভীর ভালোবাসার অনুভূতি বুঝাতে সক্ষম হয়েছে। কিন্তু আদৃতার মাথায় সারাক্ষণ দুষ্টু ভাবনা ভর করে আছে। সে বলবে না যে সে জানে সমুদ্র তাকে কতোটা ভালোবাসে। তাইলে যদি আর হারিয়ে ফেলার ভয় না পায়। তখন তো আর এই মজাটা পাবে না কেউ একজন ওকে হারানোর ভয়ে সবসময় ভীতু থাকে। আর নিজেও সমুদ্রের জন্য অস্থিরতা কমে দিয়েছে। এতে করে বেচারা সমুদ্র আরো বেশি ভয় পাচ্ছে । এই বুঝি ওর আদৃতা ওকে ছেড়ে অন্য কারো কাছে যাচ্ছে। কিন্তু আদৃতা যে সমুদ্র ছাড়া আর কারো প্রেয়সী হবে তা ভাবতেই পারে না। সমুদ্রই তার একমাত্র ভরসা, একমাত্র অবলম্বন। সমুদ্রকে ছাড়়া একটা মুহূর্ত ভালো থাকা তো দূর বাঁচবে কি না কে জানে?

সমুদ্র আদৃতাকে যতোটা ভালোবাসে আদৃতাও সমুদ্রকে ততোটাই ভালোবাসে। ওরা যেনো মেড ফর ইচ্ আদার!
ওরা দু’জনেই চায় আমৃত্যু শুধু নয় মৃত্যুর পরও একসাথে থাকতে।

১৭৮৫জন ১৫৩৭জন
76 Shares

৩৮টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য