কেস হিস্ট্রি ১: রুপা । বয়স ১৯ । অনার্স ১ম বর্ষ । বছর দুই আগে ফেসবুকে পরিচয় অতঃপর ভার্চুয়াল প্রেম ইমনের সাথে । ইমন খুবই কেয়ারিং ছেলে । ইমন রুপার সমস্ত সত্বা দখল করে নেয় । দুজনের দেখা হয়নি বাট ফেসবুক আর ফোনে চলে প্রেমালাপ । হঠাত্‍ ইমন চেন্জ হয়ে যায় । রুপাকে ইগনোর করতে থাকে । একটা পর্যায়ে দুর্ব্যবহার শুরু করে । অন্য এক মেয়ের সাথে রিলেশনে জড়ায় ইমন । রুপা ইমনকে তবু ভালবাসে । ফেরানোর চেস্টা করে বেহায়ার মত বাট পারে না । দুঃখের সাগরে ভাসতে থাকে রুপা । চাতকের মত চেয়ে থাকে ফেসবুকের নীলাভ স্ক্রিনের দিকে-এই বুঝি ইমন ফিরে এলো !!! কিন্তু ইমন ব্যস্ত তার নতুন রিলেশন নিয়ে। রুপার আবেগ অনুভুতি অবমূল্যায়িত ও অসম্মানিত হওয়ার পরও রুপা ভুলতে পারে না ইমনকে। পড়াশোনায় মন বসে না, ক্ষুধা মন্দা, অনিদ্রায় আক্রান্ত হয় রুপা। একা একাই কাঁদে। কারো সাথে কথা বলতে ভালো লাগে না। মেজাজ খিটখিটে হয়ে যায়।
রুপাঃ “আমি এই কস্ট সহ্য করতে পারছি না । আমি সুইসাইড করবো ।”

কেস হিস্ট্রি ২: ফারা । বয়স ১৮ । ইন্টার ২য় বর্ষ । বছর ২ আগে ফেসবুকে পরিচয় অতঃপর প্রেম একই শহরের ছেলে সুমনের সাথে । দুই তিনবার দেখা হয়েছে ওদের বাট ফেসবুক আর ফোনে চলতো প্রেমালাপ । সুমন খুবই কেয়ারিং ছেলে । ভালোবাসা দিয়ে ফারার সমস্ত সত্বা দখল করে নেয় । হঠাত পরিবর্তন আসে সুমনের আচরণে । অন্য এক মেয়ের সাথে রিলেশনে জড়ায় । এটা জেনে ফারা সরে আসে বাট সুমন ওকে ছাড়তে চায় না । ওকে উত্ত্যক্ত করতে থাকে অনলাইন ও অফলাইনে । ডমিনেট করার চেস্টা করে ফারার কাজে কর্মে । ভয় দেখায় বাসায় জানিয়ে দেয়ার । ফারা ওকে ঘৃণা করে ওর কাছ থেকে মুক্তি চায় । নিজের ভালোবাসার অসম্মান মানতে পারে না। বর্তমান ডমিনেটিং আচরণও মানতে পারে না ফারা। ভুলে যেতে চায় সুমনকে, বেরিয়ে আসতে চায় অপমানিত ঐ সম্পর্কের বন্ধন থেকে। দুঃখের সাগরে ভাসতে থাকে ফারা । পড়াশোনায় মন বসে না, ক্ষুধা মন্দা, অনিদ্রায় আক্রান্ত হয় ফারা। একা একাই কাঁদে। কারো সাথে কথা বলতে ভালো লাগে না। মেজাজ খিটখিটে হয়ে যায়।
ফারাঃ “আমি এই কস্ট সহ্য করতে পারছি না । আমি সুইসাইড করবো ।”

উপরোল্লেখিত দুইটি ঘটনা উলটো হলেও ফলাফল একই। রুপা এবং ফারা উভয়েই টিন এজার এবং তারা উভয়েই ভার্চুয়াল কারো সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলেছিল। সম্পর্কগুলো ছিল খুবই ঠুনকো এবং এর ভিত্তি ছিল নড়বড়ে। কিন্তু এই সম্পর্ক ভাঙ্গনের “ব্যাথা”টা নিতে পারেনি ওদের কিশোরী মন। বিষন্নতা ওদের আকড়ে ধরে। এমনকি “সুইসাইড” এর মত বাজে চিন্তাও খেলে যায় তাদের মাথায়। সম্পূর্ণ অদেখা অচেনা কারো সাথে “প্রেম” হয় কী করে!!!??? এটা কী আদৌ প্রেম? নাকি মোহ? অথবা সময়ের তাড়না??

৬৩৭জন ৬৩৭জন
0 Shares

২৬টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ