আমার সাথে তাঁর পরিচয় একটি ফেসবুক সাহিত্য গ্রুপ থেকে। বিভিন্ন পোস্টে লাইক কমেন্টস, অনেকটা লেখালেখির মাধ্যমেই। সেখান থেকে নির্ঝর শব্দের ঢেউ যেন আমাদের একত্র করে দিল। বলছিলাম ব্লগার আরজু মুক্তার কথা। দেখা হয়নি কখনো ভার্চুয়াল জগতের পরিচয়। তবু যেন কত আপন। না দেখেও মানুষকে ভালোবাসা যায় বিশ্বাস করা যায়। আরজু মুক্তা আপার অনুপ্রেরণায় বের হয় যৌথ কাব্যগ্রন্থ নির্ঝর শব্দের ঢেউ। কাব্য গ্রন্থটি প্রকাশ করার ক্ষেত্রে তাঁর অক্লান্ত পরিশ্রম প্রচেষ্টার কথা বলে শেষ করা যাবেনা। সবাইকে একই প্লাটফর্মে নিয়ে আসা। কবিতা সংগ্রহ, প্রুফ দেখা সত্যিই অবাক করা ব্যাপার। একাজগুলো চলছিল করোনাকালীন লকডাউন এর সময়। বইটি প্রকাশের পর আমাদের সবার কাছে বইটি পৌঁছে দেওয়ার ব্যবস্থাও নিজ হাতে করেছেন।

সোনেলা ব্লগে আগমন আরজু আপার হাত ধরে। এক কথায় বলা যায় আমার লেখার জগৎটাকে প্রসারিত করার ক্ষেত্রে আরজু আপার ভূমিকা অনস্বীকার্য।

আরজু মুক্তা একজন সব্যসাচী লেখক। তাঁর প্রতিটি লেখাই অসাধারণ। বিশেষ করে তাঁর মুভি রিভিউ গুলো অতুলনীয়। সাথে আছে আজকের চায়ের রেসিপি।  রম্য রচনাতেও তিনি কম যান না। তিনি ব্লগের সবার পোস্টগুলো মনোযোগ দিয়ে পড়েন। এবং প্রতিটি পোস্টে তাঁর মন্তব্য দেখা যায়।

আরজু মুক্তা সোনেলা ব্লগে যুক্ত হয়েছেন–২ বছর ৩ মাস ২ দিন আগে। তিনি পোষ্ট লিখেছেন-১৪৯টি। মন্তব্য করেছেন-৬০০৬।

সাহস করে লিখলাম। ভুল ত্রুটি মার্জনীয়।

৩০৩জন ৬৫জন
0 Shares

৪৫টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য