শামীম আলি চৌধুরি ভাই আমার কাজিন হলেও বিভিন্ন কারণে অনেক বছর যোগাযোগ না থাকলেও ফেইসবুক আমাদের সম্পর্কটি আরও গভীরতর করে তুলে গত কয়েক বছরে, ঘটনাটি খুলেই বলি। ২০১৭ সালের দিকে আমার এক বাল্যবন্ধু শামীম ভাইয়ের পোস্ট শেয়ার করে যা পাখি বিষয়ক ছিলো, আমি নিজেই পাখি প্রেমি হিসাবে রিয়েক্ট এবং মন্তব্য করার পর শামীম ভাই আমাকে এড রিকোয়েস্ট পাঠান, তখন আমি বুঝতে পারি ইনিই আমার কাজিন, এরপর উনি আমাকে উনাদের পাখি বিষয়ক গ্রুপ (Bird Bangladesh) এ এড করে নিলেন, একান্ত পাখি প্রেমি হিসাবে নিত্মিত ভাবে উনার পাখি বিষয়ক পোস্টে জানার আগ্রহ নিয়ে মন্তব্য করতাম, উনি বয়সে বড় হলেও বন্ধুসুলভ আচরণ করতে শুরু করলেন আমার সাথেই, এখন উল্টো আমাকেই ভাইজান ডাকা শুরু করলেন, বুঝুন অবস্থা, ব্লগে আমিই উনাকে লেখার জন্য উদ্ভুদ্ধ করেছি এই কারণে অন্যান্যদের মতোই আমাকে ভাইজান ডাকা শুরু করলেন। 😜 শামীম আলি চৌধুরি ভাই একজন বিশিষ্ট পাখি বিশারদ এবং পাখি বিশারদগণের কমিটির সেক্রেটারি, উনার হাতে খড়ি হয় উনার মরহুম বড় ভাই হান্দালা হামিম ভাইজানের হাত ধরে পাখির ছবি তুলা বা ধারণ করার হাতে খড়ি নেন, উনার প্রথম ছবি যেটি সবচাইতে ভালো হয়েছিলো তা উনার মরহুম বড় ভাই নিজ বাসায় বড় ফ্রেমে বাঁধাই করে রেখেছিলেন যা আজও আছে উনার ড্রয়িংরুমে।

এখন আসি শামীম ভাইয়ের পাখি প্রেম বিষয়ে, উনি পাখির ছবি তুলার জন্য সুন্দরবন, লাউয়াছড়া, বান্দরবন, রাজশাহী ছাড়াও বাংলাদেশের খুব কম জায়গা আছে যেখানে যাননি, আপনি খবর দেন যে অমুক জায়গাতে একটা আনকমন পাখি কয়েকদিন ধরে দেখা যাচ্ছে, ব্যাস কাম শেষ, উনি উনার কামান থুক্কু উনার বড় ডিএসএলআর ক্যামেরা এবং অন্যান্য যন্ত্র নিয়ে দিলেন ছুট, উনার কয়েকশো আনকমন পাখির কালেকশন যতই দেখবেন, ততই অভিভূত হতেই হবে আপনাকে, উনার Asian Paradise Flycatcher দুধরাজ বা শাহ বুলবুলি, পিঠা পাখির দুইটা ধরন, কয়েক প্রজাতির কোয়েল সহ শত শত পাখির ছবি এবং তাদের সম্পর্কে বিস্তারিত জেনে আমি নিজেই সেইসব পাখির প্রেমে পড়ে গেছি। শামীম ভাই ব্যাক্তি জীবনে একজন ব্যবসায়ী, উনি বস্ত্র,টেলি কমিউনিকেশন সহ বিভিন্ন ব্যবসায় জড়িত, এই শৌখিন মানুষটি গতবছর কিটো ডায়েট করেভেকদম স্লিম ট্রিম হয়ে গেছেন, উনার পরিবারে উনার বদলে ভাবীর হুকুমত বেশি চলে বলে বিশেষ সূত্রে জানা গেছে। শামীম ভাই বেশ মজাদার মানুষ, উনি আমার মতোই বিভিন্ন মজাদার কৌতুক পোস্ট করেন যার কিছু কৌতুকের টার্গেট এই আমি। 🤣 আমাদের প্রিয় পক্ষিরাজ, কামানওয়ালা শামীম ভাই ব্লগের প্রফাইলে লিখেছেন ” প্রকৃতিকে ভালোবাসি। প্রকৃতির সাথে থাকতে ভালো লাগে। প্রকৃতির সব বণ্যপ্রাণী ও পাখি যেন আমার নিজ সন্তান। শখের ছবিয়াল হয়ে ওদের পিছু ছুটে বেড়াই। তাই- আমি এই সুন্দর প্রকৃতিকে ভালোবাসি তুমিও ভালোবাসো”।

শামীম চৌধুরী
ব্লগে নিবন্ধন করেছেনঃ ২ বছর ২ মাস ২৫ দিন আগে পোস্ট লিখেছেনঃ ১৪৯টি
মন্তব্য করেছেনঃ ২৭৪২টি
মন্তব্য পেয়েছেনঃ ৩২৯৮টি।

মন্তব্যের প্রাপ্তির সংখ্যায় বলে দেন উনি সোনেলা ব্লগে কতো জনপ্রিয়। প্রিয় শামীম আলি চৌধুরি ভাইয়ের প্রফাইলস পরিচিতি লিখতে পেরে আমি খুবই আনন্দিত।

সমাপ্তঃ

ছবিঃ উনার নিজের ফেইসবুক প্রফাইল থেকে।

#ব্লগার্স_প্রফাইল

৩৫৯জন ১৪২জন
0 Shares

৩৫টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

সাম্প্রতিক মন্তব্যসমূহ