সুপ্রিয় ব্লগারবৃন্দ, আপনারা অবগত আছেন, আগামী ২০১৪ অমর একুশে বইমেলায় ব্লগারদের নির্বাচিত লেখা নিয়ে “ব্লগ সংকলন ২০১৪” প্রকাশিত হচ্ছে। আনন্দের কথা উল্লেখিত ঘোষণায় আপনাদের ব্যাপক সাড়া পাওয়া গেছে যা উৎসাহব্যঞ্জক। আশাকরি বেশ কিছু লেখা দিয়ে আকর্ষণীয় এবং মানসম্পন্ন একটি ব্লগ সংকলন আপনাদের সামনে উপস্থাপন করতে পারবো। লেখার ক্ষেত্রে ব্লগের নবীন/প্রতিশ্রুতিশীল লেখকদের প্রাধান্য থাকবে পাশাপাশি দেশের প্রতিষ্ঠিত স্বনামধন্য লেখকদের লেখাও এতে অন্তর্ভুক্ত করা করা হবে।

লেখা জমা দেওয়ার নিয়মাবলী
আপনি আপনার যেকোনো লেখা জমা দিতে পারবেন। কলাম, প্রতিবেদন, প্রবন্ধ, গল্প, ভ্রমণ, ছড়া, প্রতিক্রিয়া, বই সমালোচনা সহ যে কোন লেখা বিভাগের লেখা জমা দেয়া যাবে। কবিতা ও ছড়া প্রতি-বিভাগে ১ থেকে ৫ টি পর্যন্ত জমা দেয়া যাবে এবং অন্যান্য বিভাগে প্রতি ক্ষেত্রে সর্বোচ্চ ২টি লেখা জমা দেয়া যাবে। ইউনিকোড থেকে কনভার্ট করার সময় কিছু ফন্ট এবং শব্দ ভেঙ্গে যায় ফলে সম্পাদনায় সমস্যা দেয়া দেয়। ফলে লেখা বিজয় ফর্মেটে কনভার্ট করে এডিট করে পাঠাবেন। এখান থেকে সহজেই কনভার্ট করতে পারবেন

লেখা জমা দিবেন : editor@nokkhotro.com এই মেইলে।
লেখার জমা দেওয়ার সময়সীমা : নভেম্বর ৩০, ২০১৩! এই সংক্রান্ত মুল পোষ্ট দেখুন এই লিংকে ক্লিক করে

প্রচ্ছদ ও নামকরণ
আমরা নামকরণ ও প্রচ্ছদ নিয়ে লেখকদের আগ্রহ দেখেছি। তাই বিষয়টি উন্মুক্ত করে দিতে চাই। আপনারা এক বা একাধিক নাম প্রস্তাব করতে পারেন। যার প্রস্তাবিত নাম নির্বাচিত হবে তাকে পোস্টে জানিয়ে দেয়া হবে এবং তাকে বিশেষভাবে সম্মানিত করা হবে।

অর্থায়ন ও সহযোগিতা
ব্লগ সংকলন প্রকাশে কারো কাছ থেকে কোন প্রকার অর্থনৈতিক সহায়তা নেয়া হবে না। বিষয়টি নক্ষত্র ব্লগ সম্পাদনা ও প্রকাশনা পরিষদের এখতিয়ার ভুক্ত। আগ্রহী কেউ চাইলে অগ্রিম সংখ্যা বুকিং এবং বিজ্ঞাপন সংগ্রহের মাধ্যমে সহযোগিতা করতে পারেন।

প্রকাশনা ও মোড়ক উন্মোচন
শুক্রবার, ৭ই ফেব্রুয়ারি- ২০১৪
স্থানঃ বাংলা একাডেমী বইমেলা প্রাঙ্গণ

সৃজনশীল এবং সৃষ্টিশীল কাজে সহযোগিতার বিকল্প নেই। তাই আমরা আশাকরি আপনারা আপনাদের মূল্যবান লেখা, সময় ও আন্তরিক পরামর্শ দিয়ে একটি মান সম্পন্ন প্রকাশনায় সব ধরনের সহযোগিতা করবেন।
আমরা আশাবাদী আমাদের সম্মিলিত প্রচেষ্টায় ভাল কিছু করা সম্ভব।

ধন্যবাদ।
নক্ষত্র ব্লগের সঙ্গে থাকুন। হয়ে উঠুন আলোর পথের যাত্রী।
http://nokkhotro.com/

১৯৬জন ১৯৬জন
0 Shares

১৮টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য