বিবেকের জানালা

তৌহিদ ৮ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ০৮:২৭:৪৭অপরাহ্ন একান্ত অনুভূতি ২৪ মন্তব্য

আমি অন্ধকারের নিঃশব্দ গোপন ভান্ডারে প্রবেশ করতে চাই। জানতে চাই ঠিক কোন কারনে নির্লিপ্ততা গ্রাস করেছে শ্রষ্টার শ্রেষ্ঠ সৃষ্টিকে। প্রকাশের অপেক্ষমাণ আলোর সাথে মিতালি করে আলোকিত করে যেতে চাই তিমিররাত্রির প্রতিটি ক্ষণ।

আমি কাজরি গীতোৎসবে সুর মিলিয়ে গাইতে চাই মিলনের গান। বোধহীনতাকে খুঁচিয়ে রক্তাক্ত করে নোনাস্বাদে আঁকতে চাই জীবনে গল্পগাঁথা। পূবের হাওয়ায় সিক্ত তরু পল্লবের দোলনে দুলে দুলে স্থিমিত অস্থিমজ্জাকে জাগ্রত করতে চাই।

আমি অপ্রকাশ ও নিস্তব্ধতার মধ্যে রুপ-বাণীর মূর্ছনা সঙ্গীত শুনতে চাই। দ্বিচারণ ও দ্বিচারিণীর ব্যবচ্ছেদ করে খ্যাতি আর গর্বের আবর্জনাকে ছুঁড়ে ফেলে দিতে চাই আস্তাকুড়ের অতলে। আমি নির্ভার হয়ে হাসতে চাই।

যে ধ্বংসে বিনাশ নয়, তার নব সৃষ্টিকে দেখতে চাই। পুরাতনকে গলিয়ে কষ্টিপাথরের ছোঁয়ায় প্রস্ফুটিত আম্রমুকুলের ঘ্রাণে মোহিত হতে চাই। সীমার বন্ধন ভেঙে অফুরন্ত প্রেমোপাখ্যানের সুধা পান করে হতে চাই বিবাগী।

আমি বিকারগ্রস্থ মনুষ্যত্বের বিবেকের খোলা জানালা হতে চাই। জননীকুলের ঢালবেশে খোলা তরবারি হাতে সমরের সেনাপতি হয়ে সম্মুখে লড়তে চাই। আমি চিরসুন্দর ও নিত্য-আনন্দের সেবক হতে চাই। ধরাধামে হিল্লোলিত পুস্পকুঞ্জের মালী হয়ে উপভোগ করতে চাই হাজারবেলীর মোহময় রুপ।

[ছবি- নেট থেকে নেয়া]

১৭০জন ৬০জন
0 Shares

২৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য