একটি সংসারে কত কিছু থাকে তা বাসা পরিবর্তন করলে বুঝা যায়। ধীরে ধীরে বিভিন্ন গৃহ সামগ্রী জমা হতে থাকে একটি সংসারে । ধারনা করা যায়না এর পরিমান । কি থাকে না একটি সংসারে ? সুই হতে শুরু করে খাট চেয়ার টেবিল আলমিরা লেপ তোষক ঝাড়ু আরো কত কিছু।

নূতন বাসায় যাবার সময় প্যাকিং করতেই কয়েকদিন লেগে যায়। প্যাকিং , লাগেজ এর দিকে তাকিয়ে অবাক হতে হয় , এত্ত মালামাল ! সব মালামাল যে অক্ষত অবস্থায় নূতন বাসায় নেয়া সম্ভব হয় এমন না । কিছু ভেংগে যায় , টুক টাক কিছু হাড়িয়েও যেতে পারে। এই টুকটাক এর মাঝে কানের দুল বা ছোট আংটিও থাকতে পারে । নতুন ভালো একটি আবাস স্থলের জন্য এই সামান্য ক্ষতি মেনে নেই আমরা সবাই ।

সোনেলা ব্লগের বাড়ী পাল্টানো হচ্ছে । পূর্বের ঠিকানা www.jeshan4u.com । এখন নতুন ঠিকানা www.sonelablog.com । নতুন বাড়িতে সব কিছু নিয়ে বাড়ী সাজাতে হয়ত কিছু মালামাল হাড়িয়ে গিয়েছে বা ভেংগে গিয়েছে , তারপরেও আমি এবং আমরা সোনেলার নতুন বাড়িতেই থাকবো ।

গত দুদিন সোনেলা ব্লগে কিছু সমস্যা হচ্ছিল । জিসান ভাই এর সাথে আলাপ কালে উনি এভাবেই বুঝিয়েছেন সমস্যাটিকে। ধন্যবাদ দিচ্ছি জিসান ভাইকে এত সহজ ভাবে বুঝিয়েছেন বলে ।

২৮০জন ২৮০জন
0 Shares

১৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য