বান্ধবী

মেহেদী পাতা ১১ ফেব্রুয়ারী ২০১৫, বুধবার, ০৪:১১:৫৪অপরাহ্ন বিবিধ ৭ মন্তব্য

প্রিয় বান্ধবী ____,

না তোর নামটা বলব না, কারণ আমার অনেক গুরুত্বপূর্ণ আইডির password এ তোর নাম একটি অংশ হয়ে আছে।
তোকে নিয়ে লিখতে অনেক দেরি হয়ে গেল তাই প্রথমেই তোর কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি । তোর পক্ষে হয়ত এই পোস্টটি পড়া সম্ভব নয় অথবা পড়বি না , তবুও লিখছি।
আমার মেয়ে বন্ধুর সংখা অনেক বেশি আর এটা তুই প্রথম থেকেই যানিস ।
কিন্তু সব সময় ই তোর স্থান থাকতো সবার উপরে । কিন্তু তোকে আমার জীবন থেকে বারবার হারিয়ে ফেলিছি  (-3

প্রথম বার হারিয়ে ছিলাম নিজের অজান্তেই। তারপর তোকে খুজে পাই আবার প্রায় ৫/৬ মাস পরে । যদিও আমার কিছু ভুল ছিল যার জন্যে তোর কাছে ক্ষমাও চেয়ে ছিলাম । তোর উদার মন থেকে আমাকে ক্ষমা করে দিয়েছিলি । আমি মাঝে মাঝে প্রায় ই অনেক পাগলামি করতাম যা এখনো করি । অনেক কিছুই ছিলো যা তোর পছন্দ ছিলো না তার পরেও সব কথাগুলো তোকেই শুনতে হত। জানি তোর ভাল লাগত না বা বুঝতে পারতি না। তারপরও তোকেই বলতাম। মাঝে মাঝে তুই আমার কাছে অনেক কিছু শিখতে চাইতি , যানতে চাইতি , আমি বিরক্ত হতাম কিন্তু তোকে বুঝতে দিতাম না । কারন তখন তুই অনেক নিষ্পাপ ছিলি আমার চোখে । তোর সহজ সরল মন মানুশিকতা আমার অনেক ভাল লাগতো । যার জন্যে অনেক বন্ধুর ভিড়ে তুই আমার বেষ্ট বন্ধু হয়ে গেলি । আমাদের মাঝে প্রায় ই কোন না কোন বিষয়ে নিয়ে কথা কাটা কাটি হত । রাগ করে কথাও বন্ধ রাখতাম কয়েকদিন । এভাবে খুন শুটির মধ্য দিয়ে আমাদের বন্ধুত্য বেড়ে ওঠে ।

দ্বিতীয় বার যখন তোকে হারালাম তখন আমি বুঝতেই পারলাম না কেন তুই এমন করলি ? তোর ভিতরে যে অনেকটা ছেলে মানুশী কাজ করতো তা আমি হালকা হালকা অনুভব করতে লাগলাম । একটা সময় তোকে পাগলী বলে ডাকতাম । তুই ও খুশি হতি পাগলী নামে ডাকলে । তোর এই পাগলামি দিন দিন বারতে থাকে । তুই আস্তে আসতে অনেক বন্ধুদের সাথে পরিচিত হতে থাকিস । অনেক বন্ধু হয় তোর । কিন্তু আমি কোণদিন কল্পনাও করতাম না তুই অন্য সব বন্ধুদের সাথে আমাকে মিলিয়ে ফেলবি । আমি হয়ে যাব আর দশ জন বন্ধুর মত একজন । যখন আমি বুঝতে পারলাম তো আরো বেস্ট বন্ধু হয়েছে তখন নিজেকে একটু করে সরিয়ে নিলাম এই জন্যে যে, আমাকে আসলে তুই প্রয়োজন মনে করিস কি না সেইটা দেখার জন্য । তখন দেখতাম আমার সাথে কথা না হলেও তুই ভাল থাকিস । অনেকের কাছে তোর প্রশংসা শুনে আমারো অনেক ভাল লাগতো ।
তবে সবার কাছে তুই এইটা বলতে ভুল করিস নাই যে আমি তোর জীবনের প্রথম ভাল বন্ধু । এই জন্যে তোর কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করি ।

তৃতীয় বার যখন হারালাম । হারালাম বললে ভুল হবে আমি নিজেই তোর কাছ থেকে সরে আসি ।কারন আমি তোকে কোণদিন বলতে পারবো না অথবা বলতে চাই না । যত দিন যাচ্ছিলো ততোই তোকে নতুন করে দেখছিলাম । তুই আসলে অনেক কিছুই শিখেছিসি এত দিনে । এখন আর আমাকে প্রয়োজন মনে হয় না । এখন তোর অনেক ভাল ভাল বন্ধু । অনেকে তোকে সময় দেয় , তোর সব কথা শোনে , অনেক খেয়াল রাখে যা আমি তোর এত ভাল বন্ধু হয়েও কোনদিন করতে পারি নাই । তাই হয়তো আমাদের দুরত্তটা বারতে থাকে । অবশ্য আমার কোন আফসোছ নাই কারন , আমার বেষ্ট মেয়ে বন্ধুর তালিকায় এখনো তুই আছিস । আমি কখনো তোর সাথে এমন মিথ্যা বলি নাই যার জন্যে আমাদের বন্ধুত্তে ফাটোল ধরবে । তবে তুই এদানিং অনেক বেশি মিথ্যা বলিস । নিজেকে অনেক চালাক মনে করিস । তুই যানিস না তোর সব চালাকি ধরা পরে যায় ।শুধু আমি না আরো অনেকই আছে তোর সব কিছুই তারা বুঝতে পারে ।
আমি বুঝি না কেন তোকে এত মিথ্যার আশ্রয় নিতে হচ্ছে ? মিথ্যা বলে যদি ভালই না থাকতে পারলাম তাহলে এমন মিথ্যা বলবো কেন ?? যাই হোক এট একান্তই তোর ব্যপার । এখন আর তোকে ভাল মন্দ নিসেধ করার মত সেই অধিকারটা নেই আমার । হয়তো তুই এমনটাই চেয়েছিলি যেটা এখন হয়েছে । আমি বেশি কিছু বলবো না শুধু এইটুকু বলে শেষ করবো সেইটা হলো । তোকে কোনদিন ভুলবো না ভুলতে পারবো না :'(  :'(  :'(
বরাবরের মত আবারো বলছি ভাল থাকিস ,নিজের দিকে খেয়াল রাখিস।

বাই

___________________ এক সময়ের বেস্ট বন্ধু :'(  :'(  :'(

৫০৯জন ৫০৯জন
0 Shares

৭টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ