JUPITEK Z3_K465_Modified_Rবাংলাদেশ হতে মোবাইল রপ্তানী হবে জাপানে।
ভাবা যায় এটি?কেমন অবাস্তব লাগছে না খবরটি? অবিশ্বাস্য হলেও এটি সত্যি যে বাংলাদেশ হতে মোবাইল রপ্তানী হবে জাপানে।এরই মধ্যে রফতানি চুক্তি স্বাক্ষর হয়ে গেছে, প্রস্তুতিও চূড়ান্ত। সেপ্টেম্বরের মধ্যে ‌OK  ব্রান্ডের মোবাইল সেট রফতানি শুরু হবে জাপানে। প্রথমদিকে যাবে মোবাইলের যন্ত্রাংশ। এরমধ্যে রয়েছে ব্লু-টুথ ওয়্যারলেস হেডসেট, ব্ল-টুথ হেডফোন, কার চার্জার, ইউএসবি ক্যাবল, ব্যাটারিসহ অনেক কিছু। পরবর্তী সময়ে আফ্রিকা, ব্রাজিল, মেক্সিকোসহ দক্ষিণ আমেরিকার কয়েকটি দেশে এই মোবাইল সেট গুলো রফতানীর  পরিকল্পনা রয়েছে।

এই রফতানীর মুল কারণ হচ্ছে কম মুল্য। Ok মোবাইল লিমিটেডে চীনের প্রকৌশলী এনে আমাদের স্থানীয় কর্মীদের প্রশিক্ষণ দিয়ে যোগ্য ও দক্ষ করে গড়ে তুলেছে। এই যোগ্য কর্মীরাই এখন মোবাইল সেট তৈরী করছে। ফলে মোবাইল সেট তৈরীর খরচও কম পড়ছে।

waগত বছরের জুলাই মাসে মোবাইল প্রেমীদের হাতে কমদামে ভালো ফোন বিশেষ করে স্মার্টফোন তুলে দেওয়ার প্রত্যয় নিয়ে বাজারে আসে প্রথমবারের মতো বাংলাদেশে তৈরী মোবাইল ফোন সেট ‘ওকে মোবাইল।’ উদ্বোধনের দিন একসঙ্গে ৫টি মডেলের মো‌বাইল সেট বাজারে ছাড়ে প্রতিষ্ঠানটি। এর মধ্যে ৩টি ছিল স্মার্টফোন ও ২টি ছিল ফিচার ফোন।
রমজান মাসে নতুন ১০টি নতুন মডেলের ‘ওকে’ মোবাইল সেট বাজারে আসছে। ঈদকে সামনে রেখে ১৫ জুন বাজারে ছাড়া হয়েছে ২ হাজার ২৫০ টাকা (ডিলার মূল্য) দামের একটি সেট। ছাড়া হবে কমদামের মধ্যে স্মার্টফোনও।

নারীদের জন্য সুখবরঃ
দেড় বছরের মধ্যে ওকে মোবাইল সেট বিক্রি করতে সারাদেশে ১ হাজার ৫০০ আউটলেট তৈরি করা হবে। ওই আউটলেট গুলো পরিচালনা করবেন নারী উদ্যোক্তারা।একটি আউটলেটের সবাই থাকবেন নারী কেবল নিরাপত্তা রক্ষী থাকবেন পুরুষ।
ওকে মোবাইলের মুল্য সম্পর্কে জানুন এখানে ক্লিক করে
OK-Mobile-Jupiter-Z7
খবরের সূত্রঃ 

 গুড লাক বাংলাদেশ: হৃদয়ে আমার বাংলাদেশ গানটি একবার শুনুন।ভাল লাগবে
   -{@
(3

৫৫২জন ৫৫২জন
0 Shares

১৮টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ