বন্ধু ভালো থেকো

জিসান শা ইকরাম ২২ ডিসেম্বর ২০১৩, রবিবার, ০৭:৫০:৪৬অপরাহ্ন একান্ত অনুভূতি ২০ মন্তব্য

ভার্চুয়াল সম্পর্ক কিছুই না , এমনটা অনেকের ধারনা বিশ্বাসে পরিনত হলেও , কিছু কিছু ভার্চুয়াল সম্পর্ক আর ভার্চুয়াল থাকেনা । পিসির সামনে বসে থাকা ভার্চুয়াল মানুষটির একটি প্রান আছে , আর তিনি একজন মানুষ । তাই তো একজনের দুঃখ কষ্টের দিনে শুধু কষ্টের ইমো দিয়েই আমরা আমাদের দায়িত্ব শেষ করতে পারিনা। কষ্ট গুলো অন্তরকে স্পর্শ করে । হয়ত কিছু মানুষ শুধু ইমো দিয়েই দায়িত্ব পালন করেন । কিন্তু আমি পারিনা। এটি হয়ত আমার দোষ , তবে এই দোষে দোষী হয়েই আমি থাকতে চাই । শুদ্ধ হতে চাইনা।

কতটা মানসিক পথ অতিক্রম করলে একজন ভালো বন্ধু পাওয়া যায় জানিনা না । তবে আমরা ভালো বন্ধু হয়েছি নিঃসন্দেহে । সময়ের ক্ষণ গণনায় তা খুব বেশী সময় নয় , তিন বছর বা তার কিছু বেশী সময়। কৃতজ্ঞতা তোমার প্রতি আজীবন থাকবে , কারন তুমি মানুষের উপর বিশ্বাস হারাতে দাওনি আমাকে । যে বিশ্বাস আমি আজীবন লালন করে এসেছি ।

তোমার একমাত্র ভালোবাসার মানুষটি চলে গিয়েছেন জগৎ থেকে । আল্লাহ্‌ নিশ্চয়ই  শান্তিতে রাখবেন তাঁকে ।

ফোনের অপর প্রান্তে তোমার কান্না আমাকে ভেঙ্গে চুরমার করে দিয়েছে । জীবনের সাহসী যোদ্ধা তুমি , একা লড়াই করে টিকে থাকার প্রচুর উদাহারণ আছে তোমার জীবনে। এবারেও পারবে তুমি । আমি এবং আমার মত তোমার কয়েকজন নির্মোহ বন্ধু পাশে আছি তোমার।

ভালো থেকো বন্ধু আমার ।
আল্লাহ্‌ তোমার এবং তোমার সন্তানদের এই শোক বহন করার শক্তি দিক ।
আমীন …

৬২২জন ৬২২জন
0 Shares

২০টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ