বন্দী ঘরে (আড্ডা পোস্ট)

ইঞ্জা ২৯ মার্চ ২০২০, রবিবার, ০৬:৫৫:১৮অপরাহ্ন আড্ডা ৮০ মন্তব্য

ব্লগার বন্ধুদের কাছে জানতে চাই, কেমন কাটছে আপনাদের, এমন লম্বা ছুটি কিভাবে কাটাচ্ছেন, কমেন্ট বক্সে যার যার অভিজ্ঞতা শেয়ার করার অনুরোধ করছি।

আমি কিভাবে কাটাচ্ছি শুনবেন?
ছুটি ঘোষণা শুনার পরই আমি পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস, মাস্ক এবং ব্লিচিং পাউডার কিনে ফেলেছি, গিন্নি গেলেন বাজারে বড় ছেলেকে নিয়ে, আমি পই পই করে বলে দিয়েছি দ্রুত নষ্ট হয় এমন কিছু কেনা যাবেনা।
চারজনের সংসারে অবশ্য তেমন কিছুই লাগে না, তাই দশ কেজি চাল, দুই কেজি ডাল, কয়েক কেজি আলু, বড় সাইজের কুমড়ো, তেল, চিনি, দুধ সহ জরুরী কিছু বাজার সদাই করা হলো যেন বন্ধের মাঝে যেন এটলিস্ট না খেয়ে মরি।
ইতিমধ্যে সবার উপর রুল জারি করেছি, সবাই ঘরে আসলেই যেন টিস্যু দিয়ে কলিং বেল চাপ দেয়, ঘরের দরজা খুলেই প্রথমে হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয় হাত জীবাণু মুক্ত করার জন্য, এরপর আগতের পুরা শরীর সহ জুতার উপরে নিচে ব্লিচিং পাউডার দিয়ে তৈরি কীবাণু নষ্ট করার জন্য পানি স্প্রে করে এরপর ঘরে প্রবেশ করা হয়।

এছাড়া আমার পুরা ঘর সেই ব্লিচিং পাউডারের পানি দিয়ে পরিস্কার করা হয়, সাথে আসবাব পত্র, দরজা বা যেখানেই হাত বা শরীর লাগতে পারে তা পরিস্কার করা হয় স্প্রে করে।
এরপর শুরু হয়, হোম কোয়ারেন্টাইন, গত ছাব্বিস তারিখ থেকে আগামী যতদিন লাগে আমরা কেউ ঘরের বাইরে যেতে চাইনা যদিনা কোন কারণে বাধ্য হই।
আমি চাইনা আমরা কেউ করোনায় আক্রান্ত হই, সাথে সাথে আমাদের কারো কারণে অন্যরা আক্রান্ত হয়।

কিভাবে সময়টা কাটাচ্ছি?
সেলফোনে লুডু খেলছি চারজনে মিলে, আমি মাঝে মাঝে লিখছি, ছেলে মেয়ে তাদের মাকে হেল্প করছে, টিভিতে মুভি দেখছি, নিউজ দেখছি, সিরিয়াল দেখছি।

কি কি খাচ্ছি?
প্রতিদিন লেবু পানি, পেয়ারা, ওটস দুধ দিয়ে, গাজর, টমেটো দিয়ে সালাদ খাচ্ছি, সাথে সাধারণ খাবার তো আছেই।

মোদ্ধা কথা বাইরে উঁকি দিয়েও দেখছিনা।

এখন বলুন আপনাদের কি অবস্থা?

Stay at home, be safe.

ছবিঃ গুগল।

৫৪২জন ১জন
63 Shares

৮০টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য