ফ্রেন্ড রিকুয়েস্ট

রুমন আশরাফ ৩ নভেম্বর ২০১৯, রবিবার, ০৫:১৯:১১অপরাহ্ন একান্ত অনুভূতি ১৯ মন্তব্য

কয়েক মাস আগের কথা। দাপ্তরিক কাজের ঝামেলা আর অন্যান্য কারণে প্রায় মাস খানেক ফেইসবুক থেকে দূরে ছিলাম। মাস খানেক পর যখন ফেইসবুকে আবার নিয়মিত হলাম, দেখলাম বেশ কিছু ফ্রেন্ড  রিকুয়েস্ট এসেছে। ইনবক্সে কিছু মেসেজ এসেছে। নোটিফিকেশনও এসেছে অনেক। প্রথমেই ইনবক্স চেক করলাম। পরিচিত ২/৪ জনের মেসেজ দেখলাম। এর মধ্যে অতি প্রিয় এক পরিচিত বড় ভাই এর মেসেজও দেখলাম। লেখা ছিল “তোকে ফ্রেন্ড  রিকুয়েস্ট পাঠিয়েছিলাম। একসেপ্ট করিস নাই। তোর সেল নাম্বারটা দিস। দরকার আছে। ভাল থাকিস”। ফ্রেন্ড  রিকুয়েস্ট পাঠানো সবাইকে একসেপ্ট করাও হয়নি তখন। কিছু মানুষ ছিল অচেনা অজানা। আর এই অচেনা অজানা মানুষদের মধ্যে চেনাজানা  একজন মানুষ ছিলেন। আর সেই মানুষটি ছিলেন সেই প্রিয় বড় ভাই। যার ফ্রেন্ড রিকোয়েস্ট আজও একসেপ্ট করা হয়নি।

 

আমি যেদিন তাঁর মেসেজটি দেখলাম তার বেশ কিছুদিন আগে তিনি দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। ভাইয়ের সেই মেসেজটি পড়ে চাপা দীর্ঘশ্বাস ফেলে মনে মনে শুধু বলেছিলাম, “ক্ষমা করবেন বড় ভাই। আমাকে দেয়া আপনার মেসেজটি পেয়েছি আপনি গত হবার অনেক পরে”।

 

এখনও মাঝেমাঝেই তাঁর প্রোফাইলে ঢুকি। জানি কোনও লাভ নেই। তবুও ঢুকি। প্রোফাইলে তাঁর হাসি মাখা মুখটি দেখি। বড্ড কষ্ট হয় তখন। তবুও দেখি। আমাকে তাঁর কেন প্রয়োজন ছিল তা আজও অজানাই রয়ে গেলো। এমনকি প্রয়োজনের কারণটি তাঁর পরিবার থেকেও জানতে পারিনি। কেউ জানে না। মাঝেমাঝেই ভাবি, তাঁর দেয়া  ফ্রেন্ড  রিকুয়েস্টটি একসেপ্ট করবো। কিন্তু করা আর হয় না।

 

চির শান্তিতে থাকুন প্রিয় বড় ভাই। কায়মনোবাক্যে এই প্রার্থনা করি।

১৮৩জন ৭জন
2 Shares

১৯টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য