ফেল সমাচার

মেহেরী তাজ ৫ সেপ্টেম্বর ২০১৫, শনিবার, ০৯:০৭:৪৮অপরাহ্ন একান্ত অনুভূতি ৫৩ মন্তব্য

গত কদিন ধরে খুব দৌড়ের উপরে ছিলাম। আম্মা লাঠি হাতে তাড়া দিয়া ” অন দ্যা ওয়ে” করে রাখছে। ঘটনাটা খোলাসা করি।

এটা ১ তারিখের কাহিনী।সেকেন্ড ইয়ার ফাইনালের রেজাল্ট দিছে। আমি রেজাল্ট নিয়ে সবে বাড়িতে ঢুকতেছি। সামনে আম্মা। আমি বললাম “আম্মা আজ রেজাল্ট দিছে”। আম্মা বলে “কি রেজাল্ট “। আমি বলি “খুব ভালো না”। আম্মা বলে ” বাড়িতে ঢুকবি না,যেখানে আছিস সেখান থেকে দূর হ”।আমি বাড়ির ভিতর ঢুকে গেছি।এবার বলি “আহা শুনই না”। আম্মা বলে” আচ্ছা শুনি”।
আমি মুখে ২৫০ ভোল্ট হাসি টেনে কইলাম ” কেমিস্ট্রি তে ফেল করছি”।
এখানে আমি অন্য কথা বলতে চাইছিলাম ভয়ে এটা হয়ে গেছে।বলেই বুঝছি খবর আছে। আম্মা হাতের কাছে লাঠি কেমনে পাইলো জানি না। আমার পিছে পিছে আম্মা আসতেছে দেখেই আমি দিছি দৌড় আমার সাথে সাথে আম্মা লাঠি হাতে দৌড়ায়। আর বলে ” ফেল করিস লজ্বা লাগে না? বাড়ি আসবি না,যা ইচ্ছা কর। “। আমি নিরাপদ দূরে দাঁড়ায়ে বলি আম্মা” ফেল করছি তো কি হইছে? আমার তো ফার্স্টক্লাস মিস হই নাই,দুই ইয়ার মিলায়ে ফার্স্টক্লাস আছে। ইমপ্রুভ এক্সাম দিলে পজিশন ফার্স্ট ইয়ারে যা ছিলো তাই হবে”। এবার আম্মা লাঠি ফেলে দিয়ে বলে ” ফেল করে আবার বড় বড় কথা?”
আমি খুব মন খারাপ করে মামাবাড়ি চলে গেলাম। আম্মা মাগরিব এর আগে ফোন দিয়া বলে” কই তুই?” বাড়ি আয় ব্যাগ গোছা বাড়ি থেকে বেড় হয়ে যা”। আমি বলি আচ্ছা মা কাল যাবো। এবার আম্মা বলে ” কই যাবি? সাহস তো তোর কম না! ” এবার মামাবাড়ি থেকে ঘুরে আসছি। আম্মা বলে” তুই বেশি আদর পেয়ে পেয়ে বাঁদর হয়ে গেছিস। এতো আদর পাইতেছিস কই? যা ভাত মেখে রাখছি খেয়ে নে। আমি বলি “আম্মা খাইতে ইচ্ছা করতেছে না”। আম্মা বলে” ঢং করিস না”। খাইতে বসছি বলে” লজ্বা করে না ফেল করে খাইতে বসছিস?” আমি বুঝতেই পারতেছি ইহাকেই উভয় সংকট বলে। পরদিন সকালে সবায় ঘুম থেকে ওঠার আগেই আমি বাড়ি ছাড়ছি।

ভাবছিলাম কলেজে গিয়ে আমার মত দুএকজন ফেল’পাটির সাথে সেলফি তুলে ” ফেল সেলিব্রেশন ” লিখে আপলোড করবো। কিন্তু বিধিবাম। আমি ছাড়া সব্বায় পাশ করছে। এমন কি যে বা যারা আমার খাতা কার্বন কপি করছিলো তারাও। কি আর করা মনের সুখে(কষ্টে) সকাল বিকাল নদীর পানি কতটা বাড়লো তা পর্যবেক্ষন করে বেড়াই।

বি:দ্র:
১। ভাগ্যিস খরচের টাকাটা আগের দিনই দিয়ে দিছিলো।
২। আমি ছাড়া সবায় পাশ করলো এই রহস্য সমাধানে ভাবতেছি” মাসুদ রানা’কে ডাকবো।
৩। ফাইনাল এক্সামে ফেল নামক শব্দটা আমার লাইফে নতুন সংযোজন।
৪। কেমিস্ট্রি এতো খ্রাপ সাবজেক্ট কেনো?
৫। আচ্ছা আম্মা লাঠি টা হাতের পাইলো কেমনে?? ;?  🙁

৫৭৬জন ৫৭৬জন
0 Shares

৫৩টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ