ফরিং

মেহেরী তাজ ৬ ডিসেম্বর ২০১৪, শনিবার, ০৭:২৯:৩২অপরাহ্ন বিবিধ ৩৩ মন্তব্য

ফরিং এত হালকা সুন্দর মায়াময় একটি প্রাণী  (3 ভালো না বেসে পারা যায়? ফরিংকে নিয়ে কোন স্মৃতি নেই এমন মানুষ কি আছে? খুব ছোট বেলায় ব্যাডমিন্টনের মত শলা দিয়ে নেট বানাতাম, গোলাকার স্থানে দিতাম মাকররসার জাল। জঙ্গলে ফরিং ধরতে যেতাম। ফুলের উপরে ফরিং দেখে পা টিপে টিপে যেন কোন শব্দ না হয়, এমনকি নিঃশ্বাসও বন্ধ করে নেট রাখতাম ফরিং এর গায়ে। মাকরসার জালে আটকে যেতো ফরিং। সে কি ফুর্তি তখন। ফরিং ধরে রাখতাম বোতলের মধ্য।কত কথা বলেছি বোতলের মধ্যে থাকা ফরিং এর সাথে। ভোরে ঘুম থেকে জেগে দেখতাম ফরিং নড়ে না। মরে গিয়েছে 🙁  আবার নতুন উদ্যমে ফরিং ধরতে যাওয়া। আবার বোতলে রাখা। কেনো যে বোতলে রাখা ফরিং গুলো মরে যেতো 🙁  কোথায় চলে গেলো সেই সব দিন।

এখন আর ফরিং ধরিনা। ভালোবাসি ফরিংকে। ফরিংও ভালোবাসে আমাকে।হয়ত এই ফরিং এর পুর্ব পুরুষ একে বলে দিয়েছিলো আমি ফরিং ভালোবাসি, তাই এসে বসে আমার আংগুলের উপর।

ছোট বেলার বোতলে আটকে রাখা ফরিং কে এখন ক্যামেরার মাঝে আটকে রাখি। এর চেয়ে ভালো আর ফটোতে আটকে রাখতে পারি নি।

ক্যামেরার ফ্রেমে আটকে রাখা আর একটি ফরিং

ফরিং এর ফটোর ষ্টক শেষ। আসুন একটি গান শুনু ফরিং নিয়ে। অবশ্য এটি ঘাস ফরিং এর গান । ন্যান্সির গাওয়া ঘাস ফরিং ভালোই লাগবে আশা করি।

মন ফরিং নাটকে তাহসেনের গান ' মেঘের পরে আলোর ভীড়ে তুমি প্রথম চেয়েছিলে ' শুনে দেখুন। ভালো লাগবেই লাগবে।

বাংলা সিনেমা ফরিং এর একটি গান প্রান ছুঁয়ে যায়। আজ যেমন করে...... গাইছে আকাশ

বাংলা নাটক ফরিং ধরা দিন দেখতে পারেন এখানে ক্লিক করে

সিনেমা প্রিয়দের হতাশার কিছু নেই। আপনারা দেখুন বাংলা সিনেমা ফরিং , ক্লিক ক্লিক করুন দ্রুত

আচ্ছা একটি কথা, এই পোষ্টে আমি কি কি দিলাম? আমি নিজেই ভুলে গিয়েছি। পরীক্ষা চলছে,পড়তে বসতে হবে। আপনারা বলে দিন কি কি দিলাম। আর দোয়া করুন আমার জন্য। আগামীকালও পরীক্ষা আছে।

0 Shares

৩৩টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ