প্রেমের প্রতিমা”

ঋতুরাজ ৫ সেপ্টেম্বর ২০১৩, বৃহস্পতিবার, ১২:৩৪:২৩পূর্বাহ্ন বিবিধ ১১ মন্তব্য

“আমি যে কথা আজ ও তোমাকে বলতে পারিনি,অনেকবার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। তুমি কি তা কখনো বুঝতে পারনি? যখন তোমার আমার প্রথম দেখা হয়েছিল, তখন তোমার এগারো বছর হবে,আর আমি চৌদ্দতে।দুরন্ত কিশোরী তুমি, আমি চঞ্চ্বল।সেই প্রথম দেখার পর থেকে এক মুহুর্তের জন্যও আমি তোমাকে ভুলতে পারিনি।ভুলতে পারিনি তোমার সেই চপল হাসি।আমাকে দেখলেই দুঠোটের কোনে যে মিষ্টি লাজুক হাসির রেখা ফুতে উঠত,আমি আজও তা অনুভব করি।

তোমার দুচোখে চোখ পড়তেই তুমি আলতো করে স্বলাজ চাহনিতে আমাকে পাগল করে পালিয়ে যেতে। নিজেকে হারিয়ে আমি বার বার শুধু তোমাকেই খুঁজেছি। তোমার চোখের তারায় যে বিদ্যুৎ ঝরেছে,সেই আগুনে আমি নিজেকে পুড়িয়ে মরেছি। কাঁধের উপর বিনুনি করা চুলের বাঁধনে আমি আমাকে বেঁধেছি। তাইতো তোমার কোমল পরশ পেতে আমি নিরন্তর ছুটেছি……। কাছাকাছি এসে হাতে হাত রেখে সেই সে তুমি আপন হয়ে আমাকে ধন্য করেছ।

আমার সমস্ত সত্তা বিবেক বুদ্ধি সব কিছু আমি শপেছি তোমাতে,তুমি জানতে। তা না হলে, কেন তবে তুমি আমার অপেক্ষাতে প্রহর গুনেছ? চোখের আড়াল হলেই কেন তবে অশ্রু ঝরিয়ে কেঁদেছ? ঠিক তেমনি আমিও কেন তোমার স্বপ্নই শুধু দেখেছি! এর নাম যদি ভালবাসা হয়, তবে তুমি আমাকে নিশ্চয় ভালবেসেছ। আর আমি শুধু তোমাকে ভালবাসিনি-আমার প্রেমের প্রতিমারুপে তোমার প্রেমের পুজাতে নিজেকে আহুতি দিয়েছি।

অনেক বছর হল,নির্মম সময়ের স্রোতে ভেসে দুজন দু-মেরুতে,তুমি আছ আমি আছি…। শুধু নেই পাশাপাশি,অনেক পথ দিয়েছি পাড়ি। এখনো তোমাকে ভাবি, অতিতকে মন্থন করি। আমার মনের সব কিছু আমি বলেছি তোমায়, শুধু একটি কথা হয়নি বলা,আমি আজ ও বলতে পারিনি। তোমার চরম স্বার্থপরতা আমাকে নিস্ব করেছে, আমি নির্বাক হয়ে দেখেছি তুমি আমাকে ভুলে, প্রেমকে বিলিয়ে পুর্ন করেছ তোমাকে।

যতবার ভেবেছি সব দ্বিধা ভুলে আমি বলব তোমায়, আমার মনের না বলা কথা । কি যেন এক অজানা বাঁধা বেঁধেছে আমায়,আমি বলতে পারিনি। সকল স্বপ্ন ভেঙ্গে চুরে,আমার হৃদয় চুরি করে তুমি অন্যকে নিয়ে ঘর বেঁধেছ।আমি বলতে পারিনি, আমার প্রেমের বিরহে নয়-তুমি মায়া কান্না কেঁদেছ। কি নিদারুন অভিনয় করে ভালবাসার সুর সেধেছ,আমি বলতে পারিনি সে কথাটি আজ়ও_তুমি নিজের ভাবনাটাই শুধু ভেবেছ।

আমার প্রেমের পূণ্য বাঁধনে আমি তোমাকে বেঁধেছি,অনেক ব্যাথার বিনিময়ে আমি প্রেমের প্রতিদান পেয়েছি_তাই একটি কথা আমি আজও বলতে পারিনি। হয়ত তোমাকে আজও ভালবাসি বলে,তোমাকে ঘৃনা করি এ কথাটি আমি আজ় ও বলতে পারিনি।

২৬৪জন ২৬৪জন
0 Shares

১১টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য