শুভ জন্মদিন বুইড়া নানা...
শুভ জন্মদিন বুইড়া নানা...

নানা,
কেমন আছো তুমি? কেমন আছে তোমার চোখ? বহুবার জিজ্ঞাসা করেছি চ্যাটে কিংবা ম্যাসেজে। কিন্তু আজকের দিনে ঠিক এই মুহূর্তে কেমন আছো তুমি, সেটাই জানার ইচ্ছে। কতো বছর পর তোমাকে চিঠি লিখছি বলো তো! এবারকার চিঠিটা কোনো উপমা, কাব্যিকতা ছাড়া কিন্তু। সহজিয়া অনুভূতির মূল্য হয়না। আর আমি তোমাকে কখনোই অমূল্য হতে দিতে চাইনা। বহুবার, বিভিন্নভাবে আমাদের মধ্যে বহুরকমের মতবিরোধ হয়েছে। তুমি যেমন আমাকে পথ দেখিয়েছো আমার ভুলে, তেমনি আমিও সবসময় চেষ্টা করি যেনো তুমি কখনো পথভ্রষ্ট না হও। সততার মধ্যে অনেক বাধা আসে, কিন্তু শেষ পর্যন্ত সততারই জয় হয়।

তাইতো আজও আমাদের এই বন্ধুত্ত্বপূর্ণ ঝগড়ামাখা বন্ধন টিকে আছে। নইলে কবেই...!  😀 শোনো বুইড়া তোমার এই নাত্নীরে চিনলা না। তয় একদিন চিনবা মনু। যেদিন তোমার মাথার চুল টাইনা ছিঁড়মু। লগে অবশ্য আলগা পরচুলাও লইয়া আইমু। যা দাম এইখানে, তাই আগেই ডলার পাঠাইয়া দিও। এত্তো কষ্ট কইর‍্যা আইজ চিঠি লিখতাছি, বুঝবা ক্যামনে!

অকন অন্য মাতোত যাইরাম। খিতার লাগি চিটি লেখরাম বুজছনি? আইজকু নু তুমার জন্মদিন! ইতার লাগি গানও গাইছি। হুনবায়নি? আইচ্ছা যাও ইউটিউবের এই লিঙ্ক উপেন করিয়া দেখি লও। তুমার লাগি উপহার আছে। অখন যাইরাম গি। ইবারকুর মতো আইজকুর চিটি শেষ কররাম। বালা থাকিও।
শুভ জনমদিন বা নানা।  :p 😀

সিলেটি ভাষা দিয়ে চিঠি শেষ করলাম। আমি গর্বিত আমি সিলেটি। বুঝেছো বরিশাইল্যা বুইড়া? অফুরান ভালোবাসা তোমার জন্যে। ঈশ্বর সবসময় তোমার মঙ্গল করুক।

শুভ জন্মদিন নানা। -{@ (3

ইতি, তোমার নাত্নী

হ্যামিল্টন, কানাডা
২৫ ডিসেম্বর, ২০১৬ ইং।

বুইড়া কখনো বুইড়া হইওনা...
বুইড়া কখনো বুইড়া হইওনা...

শুভ জন্মদিন নানা

4 Shares

৩৯টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ