প্রিয় নবীণা

কামরুল ইসলাম ২২ ডিসেম্বর ২০১৯, রবিবার, ১১:০৭:৩৬পূর্বাহ্ন চিঠি ২১ মন্তব্য

প্রিয় নবীণা 💗
👉 পৌষের এই বৈরী বর্ষণে কাতর সারা দেশ । অতি উষ্ণতা মুখর শীতের প্রান্তরে উত্তাপ খুঁজে বেড়ায় শীতার্থ প্রাণ ।
কুয়াশা আর শৈত্যপ্রবাহের চলমান শীতলতায় স্থবির জনজীবন । শীতের তীব্রতায় থর থর করে কাঁপছে, মাঠ ঘাট প্রান্তর । অতি উষ্ণ প্রবাহে হঠাৎ আমি স্বপ্নময় হয়ে উঠি । সারা দেশময় যখন শীতের তাপরে কাতর, আমি জেগে উঠি তোমার আবির্ভাবে । এই প্রথম তুমি অদৃশ্য, অশরীরি, ছায়া প্রেত থেকে দৃশ্যমানে আবির্ভাব হলে আমার জীবনে । দীর্ঘ দুই যুগ তোমাকে যল্পনায়, কুল্পনায়, কামনায়, বাসনায়, রচনায়, কাব্যসাধনায় লালন করে অনেকটা ক্লান্ত হয়ে পড়েছিলাম । তুমিও ঠিক বুঝতে পেরেছো, আমার অন্তরাত্মার প্রান্তিক অবস্থান । সুদীর্ঘ পথ পারি দিয়ে যখন ক্লান্ত হয়ে পড়ে, ঠিক তখনি তুমি এলে আমার স্বপ্নময় ভুবনে আলপনা আঁকা রঙিন প্রজাপতি হয়ে । আমার চিন্তা চেতনা, ধ্যান জ্ঞান, আশা আকাঙ্গা, বাসনা কামনা, সব জুড়ে তোমার উপস্থিতি আজ সরব, আমার মনের আঙিণা জুড়ে । তোমার সহজতা, সরলাতা, মানবিকতা, মানবতা, উদারতা, উদ্ভাসিতা, প্রিয়তা, প্রণয়বর্তিতা আমাকে সম্পূর্ণ রুপে আচ্ছন্ন করে রেখেছে ।
তোমার উপস্থিতি আমাকে, পরিচ্ছন্ন, গতিশীল, স্বপ্নভুক প্রাণবন্ত ও প্রাণোময় ভাবে উজ্জ্বীবিত করে তুলেছে । পূর্ণতা ও প্রাপ্তির সোপান বেয়ে আমি ধরতে চাই, আমার নবীণার হাত । দীর্ঘ সময় তুমি অন্তরাত্মায় যোগান দিয়ে এসেছো, আজ আমার তনু মন প্রাণে, তোমার সরব উপস্থিতি । আমার ত্যাগ, ধৈর্য, সহনশীলতা, তোমার আগমনের পথ চেয়েই ছিল এত গুলো বসন্ত ।

অচিরেই আগামী অনাগত বসন্ত, আমার জীবনে অনন্ত, অনাবিল, সুখ সমৃদ্ধি, প্রেমোময় কাব্যোচ্ছল, সুবাসিত, স্নীগ্ধ, পদ্মরাগে আবৃত সুন্দর সুখোময় জীবনের সহ অবস্থানের কামনা করছি তোমায় ।
ভাল থেকো, সুস্থ থেকো, শীতের তাপর থেকে গরম উত্তাপে থেকো ।
আজ আর নয় ।

তোমারই
সেকুল ইসলাম
রচনা কাল ঃ ২২/১২/১৯
ঢাকা

২৯৬জন ১৮৫জন
7 Shares

২১টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য