ফেসবুকীয় এই ভার্চুয়াল জগতে কবে কখন কীভাবে তাঁর সাথে যুক্ত হয়েছি ঠিক মনে নেই? একে অপরের লিস্টে থাকলেও ইনবক্সে যোগাযোগ হয়নি আমাদের। তিনি আমার কাছে আর আমি তাঁর কাছে অপরিচিতাই ছিলাম। যেটুকু চিনা জানা তা পোস্টে কমেন্টের মাধ্যমেই। অপরিচিত অচেনা অজানা উনি প্রথম একটা সাদা গোলাপ পাঠিয়ে দেন আমার ইনবক্সে। তারিখ ছিল ২/৭/২০১৯ সময় ১০:৫৪ পি এম। আমি শুধু একটা লাভ রিএক্ট দিয়েছিলাম। তারপর ৭/১২/২০১৯ তারিখে ৮:১২ এ এম একটা লাভ গিফট ইমোজি ফরোয়ার্ড করেন। তারপর একদিন আমি তাঁকে ভালোবেসে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠালাম। যথারীতি তিনিও লাভ রিএক্ট দিলেন।

 

একদিন উনি আবার নক করলেন।

আছো? তুমি সোনেলা ব্লগে লেখা শুরু করো প্লীজ।

-জ্বী আপু

মৃণালিনী মুক্তা, মনি কাশফিতাকে আইডি করে দিয়েছি ওরা লিখছে।

-আচ্ছা লিখবো আপু।

তোমার খুব ভালো লাগবে

-কীভাবে লিখবো

কি নাম দিয়ে আইডি বানাতে চাও বলো?

তারপর উনি জিসান ভাইয়ার সাথে পরিচয় করে দিলেন। আইডি হলো। লেখালেখি শুরু হলো। মানুষটার প্রতি অদ্ভুত ভালোলাগা শুরু হলো। তাঁকে খুব আপন মনে হতে থাকলো। দিনকে দিন মনে হতে থাকলো উনি আমার কত আপন, যেনো কত যুগ আগে থেকেই চিনি তাঁকে।  ঐ হয় না কিছু অদেখা অজানা কিছু সম্পর্ক হয়ে উঠে আত্মার সম্পর্ক। তাঁর সাথে আমার সম্পর্কটাও তেমনই আমার মনে হয়। আপু যখন ব্লগে আমাকে আপনি করে সম্বোধন করেন আমার কেনো জানি খারাপ লাগতো। মনে হতো আমি বোধহয় কাছের কেউ নই। পরে জানতে পারলাম ব্লগে সবাইকে নাকি আপনিই বলতে হয়। যাক এ নিয়ে আর অভিমান পুষে রাখিনি।

 

সেদিন যখন জানলাম ব্লগের মিলন মেলা হবে। আমি দারুণ খুশি হয়েছিলাম আপুকে দেখতে পাবো। প্রিয় মানুষটির সাথে দেখা হবে। দুর্ভাগ্যবশত সেদিন আপু আসেন নি। দেখাও হয়নি। কিন্তু তাঁর সাথে আমার আন্তরিকতা আরো বেড়ে গিয়েছে। আমি তাঁর আন্তরিকতায়, মিষ্টি ব্যবহারে এতোটাই মুগ্ধ যে তাঁকে মিষ্টি আপু বলেই সম্বোধন করতে শুরু করি। আমি আপুর প্রিয় লেখকদের একজন এটা ভাবতেই কি আনন্দ হয় বলে বুঝানো সম্ভব নয়! উনি লেখক হিসেবে  আর মানুষ হিসেবে খুব খুব প্রিয় আমার কাছে।

 

আজ সকালে নেট ওপেন করতেই নোটিফিকেশন এলো আপুর আজ জন্মদিন। ভাবলাম ব্লগে একটা শুভেচ্ছা পোস্ট লিখেই ফেলি। যেই ভাবা সেই কাজ।

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা, ভালোবাসা আর দোয়া রইল আপু। সবসময় ভালো থাকুন সুস্থ থাকুন। আর আমি আপনার প্রতি অনেক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 

আপনার সম্পর্কে যথার্থ লেখার অযোগ্য আমি। তবুও ইচ্ছে হলো লিখতে।  ধৃষ্টতা মার্জনা করবেন আপু। লাভ ইউ সো মাচ ❤❤❤

 

৩৯১জন ১জন
196 Shares

৪৭টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য