প্রাণেরমেলা

সুরাইয়া পারভীন ২৫ ফেব্রুয়ারী ২০২০, মঙ্গলবার, ০৯:৩৯:৩০অপরাহ্ন একান্ত অনুভূতি ২৮ মন্তব্য

পরশ পাথরের সান্নিধ্য পেয়েছে আর সে নিজেকে সৌভাগ্যবান/সৌভাগ্যবতী মনে করে না এমন মানুষ আছে বলে আমি মানি না। আমি মানি না পরশ পাথরের স্পর্শে নিজেকে ধন্য মনে করে না এমন মানুষ থাকতে পারে । সোনেলা পরশ পাথর আমার জন্য। আর আমি সোনেলার সংস্পর্শে এসে নিজেকে সত্যিই ধন্য মনে করছি। অনেক অজানা জেনেছি সোনেলায় এসে। সোনেলা পরিবারের সঞ্চালক জিসান ভাইয়া যিনি প্রতিটি মুহূর্ত আমাকে গাইড করেছেন। জিসান ভাইয়ার স্নেহ ,ভালোবাসায় ও আন্তরিকতায় আমি মুগ্ধ। জিসান ভাইয়ার অনুপ্রেরণায় আমি সোনেলা পরিবারের নিয়মিত পাঠক ও মন্তব্যকারী।
যখন জানলাম সোনেলা পরিবারের সদস্যদের মিলনমেলা হবে। শোনার পর থেকেই আমি খুব এক্সাইটেড ছিলাম জিসান ভাইয়াকে দেখবো। যখন সাবিনা আপুর থেকে জানতে পারলাম হেলাল ভাইয়াও আসবে। উত্তেজনা যেনো দ্বিগুন হারে বেড়ে গেলো। সম্প্রতি হেলাল ভাইয়ার কবিতা গুলো দৃষ্টি কেড়েছিলো। দাঁত ভাঙ্গা সব শব্দের সংযোগে কবিতা লিখেন ভাইয়া। হয়তো সবটা বুঝতে পারি না তবুও বোঝার ব্যর্থ চেষ্ঠা করতাম। বুঝে হোক না বুঝে হোক ভালো লাগছিলো। সবার মতো আমি ভাইয়াকে কল্পনায় এঁকেছিলাম হেংলা পাতলা আর ৩৫-৪০ বছরের কোনো…..

ভাইয়াদের সাথে প্রথম দেখা মেলাতে। জিসান ভাইয়াকে আগে থেকেই চিনি। তাই প্রথম দেখায় চিনতে পেরেছি। জিসান ভাইয়া যখন হেলাল ভাইয়াকে দেখিয়ে বললেন উনি হেলাল। আমি জাস্ট অবাক!মনে হলো আমি আকাশ থেকে পড়েছি। একটা মজার ব্যাপার হলো আমি ভাইয়াকে ফরেনার ধরে নিলাম।

এরপর এলো সোনেলার সদস্যদের মিলিত হবার সময়। সাজগোজে আমি বড্ড আনাড়ী। একা একা শাড়ি পরে হিজাব পরে রেডি হতে বেশ সময় লেগেছিলো। এরই মধ্যে ভাইয়া এসে একবার তাড়াও দিলো। যা হোক অবশেষে সবাইকে দেখে দারুণ লাগছিলো। এতো আন্তরিক সবাই প্রথমবার দেখা অনেকের সাথে অথচ মনে হয়েছে কতো যুগ থেকে চিনা। বন্যালিপি আপু, রেহেনা বীথি আপু ,জুথি আপু,পরিবারের সবচেয়ে এক্টিভ সদস্যকে চিনতে পারিনি। সুর্পনা ফাল্গুণী দিদি। সাবিনা আপু, তৌহিদ ভাইয়া ও ভাবীকে দেখার অনেক ইচ্ছে থাকলেও সেটি আর সম্ভব হয়নি। কেননা তাঁরা আসতে পারেননি মিলনমেলায়।

সব ভাইয়া, দাদাদের সাথে পরিচিত হলাম। চমৎকার গুরত্বপূর্ণ আলোচনা, পুরুস্কার বিতরণ এবং মধ্যান্নভোজ শেষে সমাপ্ত হলো আমাদের প্রাণের মেলা, ভালোবাসার মেলা, মিলনমেলা।

২৬৩জন ১৩৯জন
10 Shares

২৮টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য