মাননীয় প্রধানমন্ত্রী একবার নম্র  , ভদ্র ও শীতল্ভাবে বিরোধী দলীয়নেত্রী মহদ্বয়কে দেশের ক্লান্তিলগ্নে ফোনের মাধ্যমে সমস্যা দূর করার বড় একটি ভুমিকানিয়েছিলেন কিন্তু বিরোধী দল নাকচ করে হ্রতালে ৫জনসহ অনেক জিবনের মিত্যুর ঘটলো  যা এক্সিডেন্ট এর দ্বায় কার সরকারের নয় নিশ্চয় কারন সহরাওারদী উদ্যানে জনাবা বেগম খালেদা জিয়া বলেছিলেন আলচনার উদ্যোগ না নিলে ৬০ ঘণ্টার হরতাল দিবেন। প্রধানমন্ত্রী তাঁর কথায় কর্ণপাত ঠিকই করলেন কিন্তু কথা রাখলেন না বিরোধী নেত্রী।

সংলাপের সুফল সুযোগ পেয়েও বল নিজের কোটে না রেখে দেশের ৫জন নিরাপদ ব্যাক্তির জীবন, বিভিন্ন বাসে আগুন, বিভিন্ন অফিসে আগুন এই সম্পত্তির মুল্য কে দিবে?

হরতালের প্রথম দিনে

তিন দিনের হরতালের প্রথম দিন রাজধানীর শনির আখড়ায় একটি বাসে আগুন দেয় হরতাল সমর্থকরা। ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

তিন দিনের হরতালের শুরুতেই রাজধানীর গাবতলী বিআরটিসি ডিপোতে কয়েকটি বাসে আগুন দেয়া হয়। ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

তিনদিনের হরতালের প্রথম দিন চট্টগ্রামের কাজীর দেউরি এলাকায় একটি অটোরিকশায় আগুন দেয় পিকেটাররা। ছবি: সুমন বাবু/ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

চট্টগ্রামের আশকার দীঘির পাড়ে আসবাবপত্রের দোকানের আগুন নেভাতে ব্যস্ত ফায়ার ব্রিগেড কর্মীরা। ছবি: সুমন বাবু/ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

রাজশাহী শহরের বর্ণালীর মোড়ে পিকেটারদের দেয়া মোটর সাইকেলের আগুন নেভায় পুলিশ। ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

রাজশাহীতে মহিলা দলের কর্মীদের পিকেটিং। ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

হরতাল সমর্থকরা নাটোরের মাদ্রাসা সড়কে অবরোধ সৃষ্টি করে। ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

হরতাল চলাকালে মুন্সীগঞ্জের সিরাজদিখানে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ। ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

তিন দিনের হরতালের প্রথম দিন রাজধানীর শনির আখড়ায় একটি বাসে আগুন দেয় হরতাল সমর্থকরা। ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

এদের কারা প্রশ্রয় দিচ্ছেন? ধর্মের জন্য কি এগুলো অপরিহার্য? ধর্ম কি এত বিপদসংকুল অবস্থায় যে অস্ত্র ও জঙ্গি হামলা করে ধর্ম পুণউদ্দ্বার করতে হবে?

এরা দেশপ্রেমিক, মানবতাবাদী, জনদরদী মানুষ  না জনদরদীনেতা? তাদের মাঝে তো কিছুই নেই।এই যে দেশের ক্ষতি দেশের সাধারন মানুসের গাড়ী ভাঙচুর, জানমাল এর জন্য জনাবা খালেদা জিয়া দায়ী কারন তিনি সংলাপ চেয়েছিলেন সংলাপ পেয়ে হাতছাড়া তিনি করে মানুষ ও দেশের অপূরণীয় ক্ষতি করেছেন।এতে করে বোঝা চাই তিনি নামে মাত্র সংলাপ চান দেশের মানুসের জন্য নহে? তিনি ক্ষমতাসীন হতে চান দেশের মঙ্গলের জন্য না ব্যাক্তির জন্য।

 

 

৩৩৫জন ৩৩৫জন
0 Shares

১২টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য