প্রথম ভোট দেওয়া

আসিফ মাহমুদ ৫ জানুয়ারী ২০১৪, রবিবার, ০৭:৪৭:১৯অপরাহ্ন বিবিধ ১৩ মন্তব্য

সকাল ১০টা ।

এক বন্ধু : মামা ভোট দিছস ???
আমি :নারে দোস্ত ভোট দেইনাই , কেবল ঘুম থেকে উঠলাম
বন্ধু : দিবি ???
আমি:জানিনারে দোস্ত , মন চাচ্ছে না ।

সকাল ১১ টা
এক বন্ধু: দোস্ত কই তুমি ??
আমি: এইতো হাটতেছি
বন্ধু : ভোট দিতে কি আসবা ??? আমরা সবাই আসছিলাম।
আমি : না, আসা হচ্ছে না। ভালো লাগছে না। তোমরাই দাও ।

দুপুর ১টা,
ফেসবুকে নক করলো দুইজন । ওদের বক্তব্য যে আমি ভোট দিতে গেছি কিনা । আমি সরাসরি জানায়ে দিলাম না। যাবো না। এছাড়া মারামারি হচ্ছে , ককটেল ফুটছে। ইত্যাদি , ইত্যাদি।

দুপুর ২.৩০ মি :
মাত্র লাঞ্চ নিয়ে বসেছি। আমাদের এলাকার কিছু পরিচিত মানুষ আসলো আমাদের যাদের কে আমি শ্রদ্ধা করি।
আমাকে ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য তাদের আগমন । আমার ভোট টি নিয়ে আমার থেকে উনারা বেশ চিন্তিত। যায়হোক কথা ফেলতে পারলাম না। সরকারি দলের হয়ে যিনি দাঁড়িয়েছিলেন তিনি আমাদের আত্মীয় হন। তো খাওয়াদাওয়া করে গেলাম সেই ভুতের ক্রিত্তন দেখতে ।

একটা স্লিপ ধরিয়ে দেওয়া হলো । রুম নাম্বার ও দেখায় দিলো।আমি ভাব টাব নিয়ে ঢুকে পরলাম রুমে। এর মাঝে আমি কোন আগুন্তক দেখলাম না। যায় হোক গল্পে ব্যাস্ত প্রিজাইডিং অফিসারে অবশেষে তাদের কাঙ্খিত কাজ ফিরে ফেলো। আমাকে ব্যালট পেপার দেওয়া হলো ।
আমি ব্যালট পেপার টা নিলাম, সংরক্ষিত যায়গায় গিয়ে কিছুক্ষন ভাবলাম। এর পর যে তিনটি মার্কা দেখলাম উভয়ের উপরই সিল মেরে , বুক ফুলিয়ে বের হয়ে আসলাম।

এর পর বাইরে এসে দেখলাম যে সকল আনসার নিয়োগ দেওয়া হয়েছে ওরা কাজ না পেয়ে রেস দিচ্ছে কে আগে পাশের বিল্ডিং টা ছুয়ে আসতে পারে। বিশ্বাস করবেন কিনা জানিনা আমি ভোট দেওয়ার কোন মানুষ তখন খুজে পাচ্ছিলাম না।

যায়হোক , নির্বাচন বলতে আমরা আমজনতা যেইটা বুঝি সেইটা হলো সব দলের অংশগ্রহনে নির্বাচন। আর যেখানে ফলাফল আগে থেকেই নিশ্চিত সেখানে এইটা আমার কাছে নিছক ছেলেখেলা ছাড়া কিছু না। তাই আমি আমার ভোট টি নষ্ট করলাম। হ্যাঁ ভোট নষ্ট , সেইটা আমার ব্যাক্তিগত অধিকার, এইটা নিয়ে কারোর কথা না বলায় ঠিক। ( ঘরেই তো বসে ছিলাম , একটু ঘুরে এলাম 😛 )

যায়হোক ফলাফল যা হওয়ার আমাদের কেন্দ্র থেকে তাই হয়েছে। বুঝে নেন 😉
ফ্যাক্ট ঃ রাজনীতি আমি অপছন্দ করি। এইটা রাজনীতি নিয়ে আমার প্রথম পোস্ট ।

 

২১৩জন ২১২জন
0 Shares

১৩টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য