প্রথম দেখার স্মৃতি

স্বপ্ন ৩০ জুন ২০১৪, সোমবার, ০৩:০০:১০পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৩৮ মন্তব্য

পরিচয়ের ঠিক এক বছর পরে তোমার সাথে দেখা । কত রাত কত দিন আমরা কথা বলেছি ইয়াহুতে স্কাইপিতে । দেখা হওয়াটা অনিবার্য ছিলো । আমার নিরানন্দ জীবনে আনন্দ হয়েই এসেছিলে তুমি এক বছর পুর্বে ।

ষ্টেশনে দেখা হবার পর থেকেই উজ্জ্বল দুজনার মুখ । আনন্দ খুশী চকচক করছে তোমার মুখমন্ডলে । এত খুশী আনন্দ কোথায় রাখি আমি ? দীর্গ ভ্রমণে না খাওয়া তুমি , আর তুমি আমি একসাথে লাঞ্চ করবো এ আশায় না খাওয়া আমি । দুজনার ক্ষুধা যেন কোথায় চলে গিয়েছে । তারপরেও আমার কথা ভেবে তোমার খাবার অর্ডারের তাগিদ । বড়সড় বার্গার এর পুরোটা কিন্তু আমিই খেলাম , তুমি রেখে দিলে প্রায় অর্ধেক ।

হাত ধরা ধরি হেটে যাওয়া দুজনের । তোমার ব্যাগটা আমাকে দিলেই না । টেনে নিয়ে হাটলে আমার পাশে ।
কত কিছু আনলে আমার জন্য । কবে বলেছিলাম আমি চা একটু বেশী খাই । মনে করে চা , চিনি , বিস্কিট , নিজের হাতে বানানো পুডিং । পুডিং কিন্তু খুব মজাদার হয়েছে । আর গরম কালে আনলে একটি সোয়েটার । আর আমি যে কিছুই আনিনি তোমার জন্য । বারন ছিলো তোমার 🙁
মিথুন , তোমার দেয়া সোয়েটার মাঝে মাঝে এখন যখন একা থাকি , বের করে গায়ে দেই । মনে হয় তুমি জরিয়ে ধরেছো আমাকে । তোমার উত্তাপ নেই ।

ইচ্ছে করছিলো তোমাকে বলি যে চলো আমার ক্ষণস্থায়ী বাসস্থানে । কিন্তু বলা যায়নি এটা । বলা উচিত নয় বলেই বলা হয়নি । ইচ্ছে করছিল আমার ক্ষণস্থায়ী বাসস্থানে এসে তুমি চা বানাবে দুজনার জন্য । পাশাপাশি বসে আমরা চা খাবো আর গল্প করবো । তবে ইচ্ছের বাস্তবায়ন কিন্তু আমি করেছি । এই যে দেখো দুকাপ চা । এককাপ আমার , এককাপ তোমার । তোমার আনা চা পাতি আর চিনি দিয়ে বানিয়েছিলাম আমি । মনে মনে ভেবেছি দুজনে এক রুমে বসে একই সাথে খাচ্ছি আর স্বপ্নের জাল বুনছি ।

১২৯১জন ১২৯১জন
0 Shares

৩৮টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ