পেটে দিলে পিঠে সয়

মোঃ মজিবর রহমান ২ মার্চ ২০১৪, রবিবার, ১০:৪৮:১৩পূর্বাহ্ন বিবিধ ২৪ মন্তব্য

পেটে দিলে পিঠে সয় অনেক পূর্বের একটি বাস্তবমুখি প্রবাদ বাক্য। সবার নিকট সমান হারে গ্রহণযোগ্য তা নয় তবে বিশ্বাস মোটামটি  ভাবে ।শাসন করা তারই সাজে সোহাগ করে জিনি।  আমাদের দেশের সরকার গুলো দেশের উন্নয়ন ও বেকার সমস্যার সমাধান না করে দেশের সোন্দরয্য বাড়ানোতে মহাব্যাস্ত।

কে টি ২০ বিশ্বকাপ দেখতে আসবে তাঁর নাই খোঁজ আর সরকার কোটি কোটি টাকা খরচ করে বিভিন্ন মহান মহান ব্যাক্তির বাণী রাস্তায় রাস্তায় লাগিয়ে রাস্তার সোন্দরয্য বাড়াচ্ছে। কে দাড়িয়ে থেকে জ্যামের মধ্যে মনোরঞ্জন করবে। সরকার গুলো নির্বাচনে ক্ষমতায় আসে আর একেকবার একেকজনকে মন্ত্রী বানায় জাতে একেক বার একেকভাবে দেশের টাকা মারার ধান্দা করে নিজের ও দলের টাকা বানায়। নেতা গো  চেক/পরীক্ষা করতে করতেই দেশের শোষণে দেশের বারটা বেজে গেছে।

দেশের জনগণকে বিভিন্ন কারিগরি শিক্ষায় শিক্ষিত করতে যদি এভাবে অর্থ ব্যয় করতো তবে বিশ্বের বিভিন্ন দেশে এই শিক্ষিত জনশক্তি পাঠিয়ে প্রচুর বৈদেশিক অর্থ উপারজন করা আমাদের জন্য বেশি কল্যাণকর । সরকার বা নগরীর প্রশাসক বা মেয়র গন বিভিন্ন প্রতিষ্ঠান থেকে টাকা সংগ্রহ করে বিজ্ঞাপনের মাধ্যমে শহরের শ্রী বাড়াতে কাজ করে। অথচ রাস্তায় হাটার মতো অবস্থা থাকে না  শুকনাকালেই , বর্ষাকালে তো কখনো জুতা খুলে কখনো পোশাক নষ্ট করে বাসায় ফিরতে হায় ক্ষেতে কাজ করে আসার মতো , মনে হয় হাঁ ডু ডু খেলা করে বাড়ি ফিরা, অফিস থেকে নয়!

সাবেক মেয়র শুধু রাস্তার মাথায় মাথায় একটি করে রাস্তার নামকরন করে পিলার দিয়ে জনগনের সেবার মান বাড়িয়েছেন কিন্তু রাস্তার অবস্থার উন্নয়ন করেননি ৯ টি বছর!

৮ কোটি টাকা ব্যায়ে সিলেটে আন্তর্জাতিক স্টেডিয়াম কিন্তু খেলার মান বারল কই? এই খেলা বিশ্বের অন্যদেশ নেওয়ার জন্য তদবির করে না কিন্তু বাংলাদেশ করে। বাংলাদেশের সরকার গুলো এভাবেই যদি দেশের শিক্ষিত বেকার সমস্যার জন্য কর্মসংস্থান করতে চেষ্টা করতে পারেন না?  নাকি ইচ্ছা জাগেনা মনে।

আহ ! কি নয়নাভিরাম স্টেডিয়াম

খুধার জ্বালায় কুপকাত।

কি লাভ এতে?  সোন্দরয্য

দেশের রাস্তা ঘাট যদি ভাঙ্গাও হয় সাধারন মানুষ হেটে গিয়েও কাজ করতো যদি কর্মসংস্থান থাকত। আমাদের দেশের মানুষ অনেক কর্মঠ ও পরিশ্রমী। দেশের শিক্ষিত সমাজে যত গরদ আছে তা পা ফাটা চাষি সমাজে নাই।দেশের কিলোর পর কিলো পায়ে হেটে কাজ করতে কোন সংকোচ বা দ্বিধা নায় কাজ চাই কাজ।

২৯২জন ২৯২জন
0 Shares

২৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য