হোম কোয়ারেন্টাইন এ থেকে আমাদের সুন্দরী  হওয়ার দিন এসেছে। তাইতো নামাজ কালাম দোয়া দরুদের পাশাপাশি নিজের যত্নের প্রতিও খেয়াল করতেছি।

এগুলো কী? খায় নাকি মাথায় দেয়? অবশ্যই মাথায় দেয়ার জন্য। গাজর গ্রেট করার গ্রেটারে পেঁয়াজ কুড়ে নিয়েছি। এরপরে তালুর ভেতরে নিয়ে চিপে রস বের করবো। তারপর মাথার স্কাল্প, চুলের দৈর্ঘ্য এমনকি আগাতেও লাগাবো। তারপর শুকিয়ে গেলে ভালো ভাবে যে শ্যাম্পু সবসময় ব্যবহার করি সেটা দিয়েই শ্যাম্পু করে নেবো। আমি জোহরের আজানের পরে নামাজ আদায় করার পরে চুলে লাগিয়েছি। ধুবো গিয়ে আসরের আজানের আগে। এতে করে অনেকটা সময় রাখা হবে। এর কার্যকারীতা বেশি।

আর হ্যাঁ, খেতে চাইলে খেতেও পারেন। পেঁয়াজের রস আপনার হৃদয় কে ভালো রাখবে। এমনকি প্রেশার, ডায়াবেটিসের জন্যেও পেঁয়াজের উপকারিতার শেষ নেই।

ছেলেরাও ব্যবহার করে চুলের সৌন্দর্য বৃদ্ধি করতে পারেন। নতুন চুল গজিয়ে আপনার টাক ঢেকে দিয়ে বান্ধবী বা প্রিয় মানুষের প্রশংসার দৃষ্টি উপভোগ করতে পারেন। এটা খুশকিও দূর করে। চুলকে দ্রুত বাড়তে সাহায্য করে। লম্বা চুলের সৌন্দর্য যে নারীরা পছন্দ করেন, শুরু করে দিন। এই তো উপযুক্ত সময়। আর চুলের গোছাও বাড়বে কিন্তু আপুরা।

কী ভাবছেন? আপুটা কি পাগল হয়ে গেলো? না রে ভাই! এলাকায় করোনা রোগী আক্রান্ত হয়েছে গতকাল। আমাদের বাসার দুটি গলি পরেই তাদের বাসা। বিল্ডিং কে আর্মিরা এসে লক ডাউন করে গেছে। প্রচণ্ড রকমের আতংক বুকে চেপে আছে। শ্বাস প্রশ্বাস হয়ে গেছে অত্যন্ত দ্রুতগতির। মাঝেমাঝেই মনে হচ্ছে, আমার অনেক বড় কিছু স্বপ্নের লালন ছিলো। বেকার সমাজের উন্নয়ন, নারী সমাজের উন্নয়ন। কিন্তু আয়ুরেখা কি এই ২০২০ সাল পর্যন্তই? এজমা আর হাই প্রেশার নিয়ে কখন জানি বুকটা ফেঁটে মরেই যাবো।

আল্লাহ মাফ করুন। জ্ঞান ও বুদ্ধিও দিন। আর দিন প্রচুর ধৈর্য। তা নইলে যে বাঁচা কঠিন।

সবাই বাসায় থাকুন।

সুস্থ ও নিরাপদ থাকুন।

নিজের সৌন্দর্যের বৃদ্ধি করুন।

নিজের যত্ন নিন।

 

#হোম_কোয়ারেন্টাইন_ফ্যাক্ট

#বেঁচে_থাকার_মাধ্যম_খোঁজার_প্রচেষ্টা

#মানসিক_সুস্থতার_প্রয়াস

 

জাকিয়া জেসমিন যূথী

৬ এপ্রিল ২০২০

😁😁

৩৩৪জন ১৯০জন
20 Shares

৩৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য