পুরুষরা চাইলেই সব পারে

মাছুম হাবিবী ৮ মার্চ ২০২১, সোমবার, ০৬:৪৮:৪৭অপরাহ্ন সমসাময়িক ৫ মন্তব্য

করোনা কালীন একজন হিন্দু মহিলা সন্তানপ্রসবের ব্যথায় রাত ১১ টা নাগাদ ছটফট করছিলেন। হসপিটালে নেয়ার জন্য কোনো গাড়ি কিংবা এ্যাম্বু’লেন্স খুঁজে পাওয়া যায়নি। ঠিক তখন কোনো এক মাধ্যমে RAB কর্মকর্তা Shamim Anwar স্যার খবর পেয়ে গাড়ি নিয়ে দ্রুত মহিলাটির বাসায় যান। তারপর, উনাকে কোলে তুলে দৌঁড়ে গাড়িতে তুলে হসপিটালে নিয়ে যান। আমি পুরো ঘটনাটির ভিডিও দেখে অবাক হয়ে ‘কালো পোশাক পরা লোকটির চোখের দিকে অনেক্ষণ তাকিয়ে ছিলাম! উনার চোখেমুখে ভয়ে চাপ স্পষ্ট ভেসে উঠছে। উনার ছুটাছুটি দেখে মনে হচ্ছিলো উনার ই মায়ের পেটের বোন প্যাগনেন্ট অবস্থায় প্রসবের ব্যথায় কাতরাচ্ছে। আর উনি অফিস থেকে দৌঁড়ে এসে সুপারম্যানের মত বোনকে কঠিন বিপদ থেকে রক্ষা করলেন। সেদিন সত্যি খুব প্রাউড করছিলাম নিজেকে পুরুষ মানুষ ভেবে। মনে মনে বলেছিলাম ‘পুরুষরা চাইলেই সব পারে।।

২০২০ এর শেষার্ধে দেশে গণহারে ধর্ষণের সংখ্যা  বেড়েছিলো। একদল নরপিশাচ ধর্ষক ৮ বছরের শিশু থেকে শুরু করে ৫৮ বছরের বুড়িকেও ছাড় দেয়নি। ঠিক সেই সময়টাও একদল পুরুষ ধর্ষকের ফাঁসি চাই ব্যানার হাতে ঢাকা রাজু ভাস্কর্যের সামনে দিনের পর দিন দাঁড়িয়ে ছিল। ঠিক তখনও প্রাউড করছিলাম নিজেকে পুরুষ মানুষ ভেবে। আর মনে মনে বলছিলাম পুরুষরা চাইলেই সব পারে।।

একদল ডাকাত যখন লন্ডনী বাড়িটায় গভীর রাতে লুটপাট শুরু করে সবকিছু ভেঙেচুড়ে চুরমার করার চেষ্টা করছিলো। ঠিক তখনই পাশের বিল্ডিং থেকে দৌঁড়ে এসে একদল পুরুষ সমস্ত ডাকাতদের লাটিপেটা করে তাড়িয়ে দেয়। ঠিক তখনও প্রাউড করছিলাম নিজেকে পুরুষ মানুষ ভেবে।।

পরিবারের সুখের জন্য যে পুরুষটি ভালোবাসার মানুষটাকে চিরতরে হারিয়ে ফেলার পরও, হাসিমুখে বাসায় ফিরে রিলাক্স থাকার চেষ্টা করে। কখনো কাউকে বুঝতেই দেয়না ভেতরে কতটা বাজে ভাবে ক্ষত হয়েছে। এসব পুরুষদের দেখেও প্রাউড ফিল হয়। তখন চিৎকার করে বলতে ইচ্ছে হয় পুরুষরা চাইলেই সব পারে।

তাই আজকে নারী দিবসে সকল নারীজাতিকে শুভেচ্ছা ও অভিনন্দন। তার সাথে নারীদেরও উচিৎ সঠিক এবং সৎ পুরুষদের আজকের দিনে ভালোবাসা জ্ঞাপন করা!

সবাইকে নারী দিবসের শুভেচ্ছা

২২৩জন ১৩৮জন
32 Shares

৫টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

সাম্প্রতিক মন্তব্যসমূহ