সকলেই ইতিমধ্যেই অবগত হইয়াছেন যে - পরীক্ষায় ফাঁস প্রতিরোধে পরীক্ষা চলাকালিন সময়ে ফেইসবুক বন্ধ রাখার কথা ভাবা হচ্ছে! ঃ এহনো উদৃতি দিয়া জাতিকে আরো একবার (আগে কি দিয়াছেন? মনে নাই!) বিনোদন দিয়াছেন শিক্ষামন্ত্রী। -:-

আসুন জানিয়া লই আর কি কি বন্ধের ব্যপারে তাহারা ভাবিতে পারেন ভবিষ্যতে -

১) যোগাযোগমন্ত্রী: যানজট নিরসনে রাস্তায় গাড়ি চলাচল বন্ধের কথা ভাবা হচ্ছে! (যেহেতু সারাবছর যানজট থাকে তাই গাড়িও সারাবছর বন্ধ থাকবে!)

২) স্বাস্থ্যমন্ত্রী: শিশুদের নানান রোগ প্রতিরোধে দেশে শিশু জন্মের হার শূন্য করার কথা ভাবা হচ্ছে! (শিশু না থাকলে রোগ হওয়ার প্রশ্নই আসে না!)

৩) খাদ্যমন্ত্রী: ক্ষুদা নির্মূলের জন্য পেট বিহীন মানব আবিষ্কারের কথা ভাবা হচ্ছে! (পেট না থাকলে খাওয়ার দরকার নাই!)

৪) অর্থমন্ত্রী: সব রাবিশ! অর্থমুক্ত দেশ করার কথা ভাবা হচ্ছে। কারণ, অর্থই সকল অনর্থের মূল!
উনি আরো বলিতে পারেনঃ I have no idea about money. What the hell is this!!
কিংবা
হোয়াট রাবিশ ইজ দ্যাট মানি?
কিংবা What is that rubbish?  ^:^

৫। প্রযুক্তিমন্ত্রী: কম্পিউটার ভাইরাস প্রতিরোধে সারাদেশের সকল কম্পিটার বন্ধ করে দেয়ার কথা ভাবা হচ্ছে।

৬। কৃষি মন্ত্রীঃ সব সমস্যা্র মূলে হইলো এই কৃষি! যাও সোনারা, এইবার তোমরা নাকে তেল দিয়া ঘুমাও।

৭। ক্রিড়ামন্ত্রী: খেলাধুলা করে প্লেয়ারেরা আহত-নিহত হতে পারে। তাই সকল আউটডোর খেলা বন্ধ করে দেয়ার কথা ভাবা হচ্ছে। শুধুমাত্র লুডু, দাবা, ক্যারাম, তাস এইগুলা খেলা যাবে
বিসিবি চেয়ারম্যান এই প্রস্তাবে সম্মতি জানিয়েছেন।

৮। বিসিবি চেয়ারম্যান: ক্রিকেট খেলে ছেলেরা বেয়াদপ হয়ে যায়। বোলারেরা হিংসাত্বক ভাবে আক্রমন করে ব্যাটসম্যানের জীবন নিতে পারে। তাই ক্রিকেট খেলা বন্ধের কথা ভাবা হচ্ছে। বিকল্প হিসাবে সবার মোপাইলে ক্রিকেট গেম সংযুক্ত করা হইবে বিনামূল্যে।  \|/
কিংবা দেশে আজ বেয়াদপের আড্ডাখানা। আর তাই বেয়াদপ হাঁটাও কর্মসূচীর কথা ভাবা হচ্ছে।  :p

৯। পরিবার পরিকল্পনা মন্ত্রীঃ দেখুন, আমার সময় আমি যা ভাবার ভাবিয়া ফেলেছিলুম। এখন সময় হইয়াছে এইসব নিয়া আপনাদের চিন্তা না করার। দেশে যেন আর একটা বেয়াদপ পয়দা না হইতে পারে, এ জন্য আমরা ভাবছি।

৯। রেলমন্ত্রী: শেষ বয়সে এসে আমি বুঝিতে পারিয়াছি যে, ইঞ্জিনের সাথে বগি থাকাটা অত্যন্ত দরকারী। তাই দেশের সকল ইঞ্জিনের সাথে চুড়ান্তভাবে বগি লাগানোর ব্যবস্থা করা হপে। দেশে কুনু বেচেলর থাকপে না।

১০। আইনমন্ত্রী: আইনের ফাঁকফোকড় বের করিয়া আসামীদের বাঁচিয়ে দেন আইনজীবিরা। তাই আদালতকে আইনজীবি মুক্ত করিবার কথা ভাবা হচ্ছে। দেশে কুনু "ল" কলেজ থাকপে না, তবে অন্য যে কোনো বর্নের কলেজ থাকতে পারে।

:p

কৃতজ্ঞতাঃ রনি ভাই।
সৌজন্যেঃ একটি আর & এম পরিবেশনা। 

বিঃদ্রঃ এত সিরিয়াসলি নিয়েন না সবকিছু।

0 Shares

১৩টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ