পরসমাচার -১

জিসান শা ইকরাম ১১ জানুয়ারী ২০১৪, শনিবার, ১১:০০:১৯অপরাহ্ন একান্ত অনুভূতি, সমসাময়িক ২৪ মন্তব্য


প্রিয় হাসিনা বুবু ,
পত্রের শুরুতেই আমার শত কুটি ছালাম ও কদমবুচি জানিবেন ।
আশাকরি আল্লাহ্‌র রহমতে সহি সালামতে ভালো আছেন।
পর সমাচার এই যে ,
আগামীকাল রবিবার আপনি নুতন মন্ত্রীসভা গঠন করিতে যাইতেছেন । ইহা অবগত হইয়া অন্তরের কিছু ইচ্ছা প্রকাশ করার তাগিদ অনুভব করিতেছি।
কেমন মন্ত্রী সভা চাই ?
গত মন্ত্রিসভা গঠন করিবার সময় আপনি রাগ এবং অনুরাগের বশে মন্ত্রীসভা গঠন করিয়াছিলেন। যদিও শপথ লইবার সময়ে রাগ এবং অনুরাগের বশে আপনি কোন সিদ্ধান্ত নিবেন না বলিয়া শপথ গ্রহন করিয়াছিলেন । এমন কিছু মানুষকে আপনি মন্ত্রী সভায় স্থান দিয়াছিলেন যে বিভিন্ন সময়ে তাহারা এমন সব কান্ড করিয়াছেন , তাহাতে হাসির বন্যা বহিয়া গিয়াছে দেশে । তৃতীয় স্তরের নেতাদের আপনি মন্ত্রী করিয়াছিলেন । বেশ কিছু আমলা ছিল আগের মন্ত্রী সভায় । মুলত আমলা দিয়ে দেশ পরিচালনা করিতে চাহিয়াছেন এবং করিয়াছেন। আমলারা জনতার চিন্তাকে বুঝিতে অক্ষম । তাহারা চাকুরী জীবনের প্রথম দিন হইতে শেষ দিন পর্যন্ত সাধারন জনতা হইতে কিভাবে দূরে থাকা যায় , তার চিন্তায় রত থাকেন।
#যোগাযোগ মন্ত্রী হিসেবে কোন দৌড় বিদ মন্ত্রীকে দেখতে চাইনা।
#স্বরাষ্ট্র মন্ত্রী হিসেবে দেখতে চাইনা কোন ঝাকুনি মানুষকে ।
#দরবেশ বাবা কে ধারে কাছে রাখিবেন না । শেয়ার মার্কেট নিয়া দরকার হইলে আলাদা একটি মন্ত্রানলয় সৃষ্টি করুন ।

মন্ত্রী করুন অভিজ্ঞ এবং ঝানু রাজনীতিবিদদের । আমির হোসেন আমু , তোফায়েল আহমেদ , মোহাম্মদ নাসিম , সুরঞ্জিত সেনগুপ্ত ( কিছুটা কালো দাগ থাকিলেও এনাকে রাখুন ) , মতিয়া চৌধুরীর মত অভিজ্ঞ রাজনীতিবিদদের । আস্থা রাখুন এদের প্রতি , আওয়ামী লীগের সেই বিভেদের দিনে এনারাই তো আপনাকে দলের নেতৃত্বের দায়িত্ব নিতে আগ্রহী করিয়া তুলিয়াছিলেন।

সামনের দিনগুলো খুব সহজ হইবে না । সেই দিনগুলোকে রাজনীতিবিদদের দিয়েই মোকাবেলা করুন। আমলামন্ত্রী দিয়ে নয়। আমার বিশ্বাস সিনিয়র এবং অভিজ্ঞ রাজনীতিবিদদের নিয়ে প্রথম হইতেই গত মন্ত্রীসভা গঠন করা হইলে অনেক সংঘাত এড়ানো সম্ভব হইত ।

বিশেষ আর কিছু লিখিলাম না । ভুলত্রুটি হইলে ক্ষমা করিয়া দিবেন ।
এখন ৮০
ইতি –
—- জিসান চাষী

৪১১জন ৪০৯জন
0 Shares

২৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য