পঞ্চাশ-এ কামাল ভাই

সাবিনা ইয়াসমিন ১৮ জানুয়ারী ২০২০, শনিবার, ১২:১১:১২পূর্বাহ্ন শুভেচ্ছা ৫৫ মন্তব্য

তার স্বভাব ভ্রমণ করা, তার শখ ভ্রমণের ছবি সংরক্ষণ রাখা, তার পছন্দের কাজ হলো প্রতিটি ভ্রমণের স্মৃতি গুলো সবার সাথে শেয়ার করা। তিনি হলেন আমাদের ব্লগের সবার অতি প্রিয় কামাল উদ্দিন ভাই। আসুন, আগে তার ব্লগ-বাড়িতে একটু ঘুরে আসি।

★★ কামাল উদ্দিন ★★

মায়ের খাতায় লিখে রাখা হিসেব বলে আমার জন্ম ১৯৭১ সালের ১লা জানুয়ারী। মাস্টাররা সার্টিফিকেটে লিখে দিয়েছে ২রা ফেব্রুয়ারী ১৯৭৬ সাল। আমি কিন্তু মায়ের লিখাটা নিয়াই আছি। নিজেকে নিয়ে বলার কিছু নাই। কাজ করতে ভালোলাগে না, পেটের জ্বালায় করি। ঘুরতে ভালোলাগে, ছবি তুলতেও ভালোবাসি। কিন্তু সংসারের যাতাকল থেকে বেড়িয়ে সখের কাজে সময় দেওয়ার সুযোগ খুবই কম। তাই সুযোগের অপেক্ষায় থাকি, আর পেয়ে গেলে পালাই ঘর ছেড়ে……………

“বিশ্ব জোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র –নানা ভাবে নতুন জিনিস শিখছি দিবা রাত্র”

নিবন্ধন করেছেনঃ ২ মাস ২০ দিন আগে
মন্তব্য করেছেনঃ ১৪৫১টি
মন্তব্য পেয়েছেনঃ ১২১৬টি

★ তার ব্লগ-বাড়িতে কেন ঘুরতে গেলাম বুঝেছেন সবাই? জ্বী,মায়ের হিসেব মতে এটা তার জন্মমাস 🙂 🙂

মন্তব্য দেয়ায় তিনি তার আন্তরিকতার নিদর্শন রাখছেন প্রতিনিয়ত। তিনি প্রাপ্ত মন্তব্যের তুলনায় দিয়েছেন বেশি। এতেই বোঝা যায় তিনি সহ ব্লগারদের লেখাগুলোকে কত বেশি মূল্যায়নে রাখেন।

শুরু করেছিলেন টেস্ট পোষ্ট  দিয়ে। তারপর আর তাকে থামতে দেখিনি। এখন পর্যন্ত তার লেখাগুলোর ৯৯%ই ভ্রমণ+ছবি ব্লগ। মানে তিনি শুধু আমাদেরকে তার ভ্রমণের গল্পই শোনাননি, সাথে উল্যেখিত স্থানের ছবি দিয়ে আমাদেরকে অদেখা/ অজানা স্থানগুলোতে নিয়ে গেছেন সব পোস্টের মাধ্যমে।

তিনি ব্লগে আসা অব্দি   একখানা কবিতাও লিখেছেন, আর লিখেছেন একটা  গল্প 🙂

যার শখ ঘুরে বেড়ানো, যিনি লাটিমের মতো বিশ্ব ভ্রমণ করার তিব্র আকাংখা রাখেন, সোনেলা ব্লগে  আজ তার পঞ্চাশতম পোষ্ট পূর্ন হলো।

শুভেচ্ছা ও অভিনন্দন প্রিয় ব্লগার কামাল উদ্দিন ভাইকে। তাড়াতাড়ি শততম পোস্ট দিয়ে আমাদের ধন্য করুন।

অজস্র শুভ কামনা লাট্টু ভাই ভাই 🌹🌹

৩৩৩জন ৬২জন
75 Shares

৫৫টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য